• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লর্ডস টেস্ট জিতলো ইংল্যান্ড

Md. Rafiqul Islam | প্রকাশিত: ৬ জুন ২০২২, ০৪:২৬

লর্ডস টেস্ট জিতলো ইংল্যান্ড

লর্ডস টেস্ট জয়ের সিংহভাগ কাজ আগেরদিনই করে রেখেছিলেন ইংল্যান্ডের সদ্য সাবেক অধিনায়ক জো রুট। রোববার (৫ জুন) ম্যাচের চতুর্থ দিন প্রয়োজন ছিল শুধু সতর্ক-সাবধানী থেকে বাকি থাকা ৬১ রান করে ফেলা। সেটি করতেও খুব একটা সময় নিলেন না তিনি।

বেন ফোকসের সঙ্গে ১২০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ইংল্যান্ডকে এনে দিয়েছেন ৫ উইকেটের জয়। ক্যারিয়ারের ২৬তম টেস্ট সেঞ্চুরিতে ১১৫ রানে অপরাজিত থেকেছেন রুট। তার অনবদ্য সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের দেওয়া ২৭৭ রানের লক্ষ্য সহজেই টপকে গেছে স্বাগতিক ইংল্যান্ড।

বোলারদের আধিপত্য ছড়ানো ম্যাচটিতে ২৭৭ রানের লক্ষ্য মোটেও সহজ ছিল না ইংল্যান্ডের জন্য। দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেই চ্যালেঞ্জই জয় করলেন রুট। অধিনায়কত্ব ছাড়ার পর খেলা প্রথম ম্যাচেই দলকে এনে দিলেন দারুণ এক জয়।

ম্যাচের তৃতীয় দিনই জয়ের পথে অনেকটা এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। দিন শেষে তাদের সংগ্রহ ছিল ৬৫ ওভারে ৫ উইকেটে ২১৬ রান। আজ আর ১৩.৫ ওভার খেলেই ৬৩ রান তুলে নেন রুট ও ফোকস। যা নিশ্চিত করে ইংলিশদের জয়। ফোকস অপরাজিত থেকে যান ৩২ রানে।

দলকে জেতানোর পাশাপাশি বিশ্বের ১৪তম ও ইংল্যান্ডের দ্বিতীয় ব্যাটার হিসেবে টেস্ট ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন রুট। বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে ক্যারিয়ারের প্রথম দশ বছরের মধ্যেই এ মাইলফলক ছুঁয়ে ফেললেন তিনি।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top