• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তামিম - মিঠুনের জুটিতে বাংলাদেশের সংগ্রহ ২৭১

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৩ মার্চ ২০২১, ১৮:১৫

সংগৃহীত

তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুনের হাফসেঞ্চুরির ওপর নির্ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২৭১ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই মাঠ ছাড়েন লিটন দাশ। দ্বিতীয় ওভারে ম্যাট হেনরির চতুর্থ বলে পুল করতে গিয়ে শটে থাকা উইল ইয়ংয়ের ক্যাচে দলীয় ৪ ও ব্যাক্তিগত শূন্য রানে বিদায় নেন। দ্বিতীয় উইকেট জুটিতে  তামিম ইকবাল-সৌম্য সরকার তোলে ৮১ রান। তবে মিচেল স্যান্টনারের বলে স্টাম্পিং হয়ে ৪৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩২ করে মাঠ ছাড়েন সৌম্য।

১০৮ বলে ১১টি চারে ৭৮ করে টাইগার অধিনায়ক তামিম। ২১২তম ওয়ানডেতে এসে এদিন ৮৪ বলে ক্যারিয়ারের পঞ্চাশতম হাফসেঞ্চুরি তুলে নেন তামিম।এরপরেই দলীয় শতরান তুলে নেয় বাংলাদেশ।

দলীয় ৪১তম ওভারে মিচেল স্যান্টনারের বলে ৫৯ বলে ৩টি চারে ৩৪ রান করে বিদায় নেন মুশফিক। তার বিদায়ের পর দলীয় ২০০ রান করে বাংলাদেশ।

শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান মিঠুন। ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫৭ বলে ৭৩ রান করেন এই ডানহাতি । তিনি ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান। রিয়াদ ব্যক্তিগত ১৬ রানে বিদায় নেন।

ডানেডিনে প্রথম ওয়ানডেতে বাজেভাবে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে একটি পরিবর্তন আনা হয়েছে। পেসার হাসান মাহমুদের চোটের কারণে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে নিউজিল্যান্ড একই দল নিয়ে মাঠে নেমেছে।

 

 

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top