চট্টগ্রামে পুলিশ-সন্ত্রাসীর বন্দুকযুদ্ধে আহত ৪

সুজন হাসান | প্রকাশিত: ১৬ জুন ২০২৪, ১২:২৬

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সাতকানিয়ায় অস্ত্রসহ আটক ব্যক্তিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার সময় সন্ত্রাসী ও পুলিশের মধ্যে গুলিবিনিময় ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যসহ চার ব্যক্তি আহত হয়েছেন। এ সময় অস্ত্রসহ দিল মোহাম্মদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আহতরা হলেন থানার পুলিশের উপপরিদর্শক উৎপল চক্রবর্তী, যোশেপ বাড়ে, খাগরিয়া ৪ নম্বর ওয়ার্ডের শামসুল আলমের ছেলে মো. জাহেদ এবং একই এলাকার মৃত অছিউর রহমানের ছেলে শফিকুর রহমান। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৪ জুন) রাতে উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নুরু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দেলোয়ার হোসেন এবং একই এলাকার নাসির উদ্দিন ওরফে ফুল নাছিরের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। তাৎক্ষনিক খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সংঘর্ষকারীরা ঘটনাস্থল থেকে কিছুটা সরে যায়।

এ সময় দেলোয়ারের সমর্থক দিল মোহাম্মদ (৫০) নামের একজনকে দেশে তৈরি একটি বন্দুক সহ (এলজি) পুলিশ গ্রেফতার করে। বিষয়টি দিল মোহাম্মদের সমর্থকেরা জানতে পেরে তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশের ওপর অতর্কিত ইটপাটকেল নিক্ষেপ ও কয়েক রাউন্ড গুলি বর্ষন করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পালটা গুলি চালায়। এ সময় উভয় পক্ষে অন্তত ৩০ রাউন্ডের মতো গুলিবিনিময়ের ঘটনা ঘটে বলে জানা গেছে।

একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশ সদস্যরা ঘটনাস্থলের পাশেই একটি বাড়িতে আশ্রয় নেন। পরে খবর পেয়ে সাতকানিয়া ও চন্দনাইশ থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশ্রিত পুলিশ সদস্যদের মুক্ত করে যৌথভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top