বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সপ্তাহের শুরুতে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০২২, ২৩:১৮

সপ্তাহের শুরুতে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

রবিবার (৬ ফেব্রুয়ারি) সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেনের শুরুতেই শেয়ারবাজারের মূল্য সূচকের বড় উত্থান প্রবণতা দেখা যাচ্ছে। ‌‌তবে শেয়ারের মূল্য সূচকের উত্থান হলেও লেনদেনে কিছুটা ধীরগতি দেখা যাচ্ছে।

লেনদেনের শুরুতে প্রথম আধাঘণ্টার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়েছে। আর লেনদেন হয়েছে প্রায় ২০০ কোটি টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের পাশাপাশি অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) প্রথম আধাঘণ্টার লেনদেনে সূচকের উত্থান হয়েছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট।

এদিন ডিএসইতে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। ফলে লেনদেনের শুরুতে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে যায়।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৭৩টির। আর ৫৫টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৯৫ কোটি ৭০ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে চার কোটি ৯৩ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ১০৬ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫৯টির, কমেছে ২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top