• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মুক্তির আগেই ‘পাঠান’র আয় ৩৫ কোটি, তবুও কেন ভয়ে শাহরুখ?

নিশি রহমান | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২৩, ২২:১৮

‘পাঠান’ সিনেমার পোস্টার

আর মাত্র তিন দিন বাকী। আগামী ২৫ জানুয়ারি  পর্দায় মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা। হু হু করে বিক্রি হচ্ছে প্রথম দিনের টিকিট। প্রথম দিনের লাভে ‘পাঠান’ নজির গড়তে চলেছে বলে মনে করা হচ্ছে । এখন পর্যন্ত প্রথম দিনে ‘পাঠান’ দেখার জন্য ২ লক্ষ টিকিট বিক্রি হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যায়, প্রায় ৩৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে ইতিমধ্যেই।

আরও পড়ুন>>> আমি আমার অভিনীত চরিত্রের সঙ্গে ন্যায়বিচার করতে পেরেছি!

রিপোর্ট বলছে, এভাবেই যদি এগোতে থাকে তাহলে প্রথম দিনই ৩৫ থেকে ৪০ কোটি টাকা আয় করবে এই ছবি। সেক্ষেত্রে শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটি  ছুঁয়ে ফেলবে ‘পাঠান’। ছবিটি টুডি ছাড়াও আইম্যাক্স, ফোর ডিএক্স, ডিবক্স ভার্সনে দেখা যাবে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।

‘পাঠান’এর আগেও একাধিক ছবিতে প্রথম দিনেই চমকে দিয়েছেন শাহরুখ। ছবিগুলো  হয়তো ‘সুপারহিট’ তকমা পায়নি। তবে অনুরাগীরা কেবল তার চমক দেখতেই দলে দলে হল ভরিয়েছেন প্রথম দিনেই। প্রথম দিনে ১৯ কোটি ৩৫ লক্ষ টাকার ব্যবসা করেছিল শাহরুখ, অনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ অভিনীত ‘জ়িরো’। এই ছবির মোট ব্যবসা করেছিলো ১৮৬ কোটি টাকা।

২০১৭ সালে মুক্তি পায় শাহরুখ-অনুশকা অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’। প্রথম দিন ‘জব হ্যারি মেট সেজল’-এর আয় ছিল ১৫ কোটি ২৫ লক্ষ টাকা। সব মিলিয়ে এই ছবি ১৫৩ কোটি টাকা ব্যবসা করেছে।

’পাঠান’ ছবিতে শাহরুখএকি সালে শাহরুখের আর এক বহু প্রতীক্ষিত ছবি মুক্তি পায়। ‘পাঠান’-এর মতোই ‘রইস’ ছবির মুক্তির দিন ধার্য হয়েছিল ২৫ জানুয়ারি। তবে বক্স অফিসে প্রত্যাশা পূরণ করতে পারেনি এই ছবিটি। ছবিটি প্রথম দিনে ২০ কোটি ৪২ লক্ষ টাকার ব্যবসা করে। কিন্তু ‘রইস’-এর রোজগারের দৌড় থেমে যায় মাত্র ১২৮ কোটিতে।

‘জ়িরো’, ‘জব হ্যারি মেট সেজল’, ‘রইস’ ছাড়াও বেশ কয়েকটি সিনেমা প্রথমদিন ভালো ব্যবসা করলেও পরে ওতোটা দৌড়াতে পারেনি। পাঠানের উত্তেজনাও সেরকমই। তবে ‘পাঠান’ সিনেমাটি আগের ছবিহুলোকে ছাড়িয়ে যাবে বলে- এমন প্রত্যাশার কথা আগেই জানিয়েছিলেন কিং খান। কি ‘জ়িরো’, ‘জব হ্যারি মেট সেজল’, ‘রইস’ তবে কি ভয় কেটেছে কিং খানের?




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top