• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তিন মাসে ৪০ লাখ গ্রাহক হারিয়েছে ডিজনি প্লাস

শাকিল খান | প্রকাশিত: ১১ মে ২০২৩, ২২:২৭

ছবি: সংগৃহীত

চলতি বছরের প্রথম তিন মাসেই ৪০ লাখ গ্রাহক হারিয়েছে অনলাইন সম্প্রচার প্রতিষ্ঠান ডিজনি প্লাস। কোম্পানিটির মূল প্রতিষ্ঠান ডিজনি এই তথ্য দিয়েছে। একই সময়ে ডিজনি প্লাসের ক্ষতি হয়েছে ৪০০ মিলিয়ন ডলার।

মিকি মাউস, দ্য স্টার ওয়ারস ও মার্বেলের মতো জনপ্রিয় চরিত্র ও সিনেমা তৈরি করা কোম্পানিটি এ কারণে অনেকটা বিপাকে পড়েছে। ব্যয় কমাতে কর্মী ছাটাইয়ের পথে নেমেছে প্রতিষ্ঠানটি। শেয়ার বাজারেও ধসের মুখে আছে। এছাড়া ডিজনি তার সাম্প্রতিক খরচ কমানোর অংশ হিসাবে মেটাভার্স বিভাগটি বন্ধ করে দিয়েছে।

ডিজনি সবচেয়ে বেশি গ্রাহক হারিয়েছে এশিয়ায়। ফি বাড়ানোয় যুক্তরাষ্ট্র ও কানাডাতেও তিন লাখ সাবস্ক্রাইবার হারিয়েছে ডিজনি।

বছরের প্রথম তিন মাসে ডিজনি’র স্ট্রিমিং ব্যবসার লোকসান প্রায় ৬৬ কোটি ডলারে কমিয়ে আনার ফলাফল হিসেবে এমন ঘটেছে। আর গত প্রান্তিকে এই লোকসানের পরিমাণ ছিল একশ ১০ কোটি ডলার।

ডিজনি’র প্রধান নির্বাহী বব আইগার বলেন, ‘টেকসই বৃদ্ধি ও সাফল্যের পাশাপাশি ডিজনিকে পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কোম্পানিতে যেসব কৌশলগত পরিবর্তন এনেছি’, এইসব উন্নত আর্থিক কার্যক্রম তারই প্রতিফলন।

প্রতিষ্ঠানটির সিইও বব ইগার বলেন- ‘চলচ্চিত্র থেকে টেলিভিশন, খেলাধুলা, সংবাদ এবং আমাদের থিম পার্কে, আমরা আমাদের কার্যক্রমে আরও দক্ষ, সমন্বিত এবং সুবিন্যস্ত দৃষ্টিভঙ্গি প্রতিষ্ঠা করার সঙ্গে সঙ্গে গ্রাহকদের জন্য বিতরণ চালিয়ে যাচ্ছি,’।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top