• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাইকেল জ্যাকসনের ফেলে দেওয়া টুপির দাম কোটি টাকা 

শাকিল খান | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৩

ছবি: সংগৃহীত

পপ দুনিয়ার বাদশা মাইকেল জ্যাকসনের নাম বললেই শিহরণ জাগত না এমন বিনোদনপ্রেমী মানুষ বিরল। তিনি গান গেয়ে যেভাবে সবাইকে মাতিয়ে রাখতেন একইভাবে নাচেও মুগ্ধ করতেন সবাইকে। এই কিংবদন্তির নাচের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ছিল ‘মুনওয়াক’ নাচটি।

এবার সেই  ‘মুনওয়াক’ নাচের সময় যে কালো রঙের টুপি পরেছিলেন, চার দশক পরে সেটি নিলামে উঠতে যাচ্ছে। আগামী ২৬ সেপ্টেম্বর প্যারিসের হোটেল ড্রুট-এ নিলামের জন্য উঠানো হবে সেই টুপিটি। সেখানে ৬০ হাজার থেকে ১ লাখ ইউরোতে (প্রায় ৭০ লাখ ৮৬ হাজার থেকে ১ কোটি ১৮ লাখ টাকা) এটি সংগ্রহ করা যেতে পারে বলে বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে। ওই নিলামে সংগীত জগতের প্রায় ২০০ স্মারক তোলা হবে।

১৯৮৩ সালে মোটাউন কনসার্টে ‘বিলি জিন’ গানটি পরিবেশনের সময় ওই টুপিটি পরেছিলেন পপ সুপারস্টার। কনসার্টটি টেলিভিশনে সম্প্রচার করা হয়েছিল। জ্যাকসন তখন খ্যাতির চূড়ায়। কনসার্টে ‘বিলি জিন’ গানটি পরিবেশনের একপর্যায়ে ‘মুনওয়াক’ নাচ শুরু করেন জ্যাকসন। ওই সময় মঞ্চের পাশে টুপিটি ফেলে ফিয়েছিলেন তিনি। পরে অ্যাডাম কেলি নামে একজন ব্যক্তি জ্যাকসনের টুপিটি তুলেছিলেন। তিনি এটি বেশ কয়েক বছর ধরে নিজের কাছে রেখেছিলেন।

আর্টপেজেস ও লেমন অকশনের উদ্যোগে আয়োজিত ওই নিলামে মার্কিন সংগীতশিল্পী টি বোন ওয়াকারের গিটার, ব্রিটিশ সংগীতশিল্পী মার্টিন গোরের স্যুট ও মার্কিন সংগীতশিল্পী ম্যাডোনার একটি স্বর্ণপদকও তোলা হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top