• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেতে যাচ্ছে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৩:৫৮

বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেতে যাচ্ছে ব্রাজিল

কাতার বিশ্বকাপ শুরুর আগেই বড় ধাক্কা খেতে যাচ্ছে অন্যতম ফেবারিট ব্রাজিল! দলটির পোস্টারবয়, অন্যতম সেরা তারকা নেইমারকে হারাতে যাচ্ছে তারা! করফাঁকির মামলায় অন্তত দুই বছরের কারাদণ্ড দেয়ার জন্য স্প্যানিশ আয়কর বিভাগ সে দেশের আদালতের কাছে আবেদন জানিয়েছেন।

২০১৩ সালেই ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেন নেইমার। বার্সার অনেক বেশি আগ্রহের কারণেই ২০১৪ বিশ্বকাপের প্রাক্কালে ন্যু ক্যাম্পে আগমন ঘটে নেইমারের।

সান্তোস থেকে বার্সেলোনায় আসার সময় আর্থিক বিষয়াদি নিয়ে প্রকাশ্যে যে সব তথ্য এসেছে, তার সঙ্গে বাস্তবতার মিল ছিল না। অনেক আগে থেকেই এ বিষয়ে প্রশ্ন উঠেছিল।

স্প্যানিশ আয়কর কর্মকর্তারা অনেক আগে থেকেই বলে আসছিলেন, নেইমার সে দেশে আয়কর ফাঁকি দিয়েছেন। সেই করফাঁকির মামলাতেই ব্রাজিলিয়ান তারকার ২ বছরের কারাদণ্ড শাস্তির আবেদন করা হয়েছে আয়কর বিভাগের পক্ষ থেকে। শুধু কারাদণ্ডই নয়, একই সঙ্গে ১০ মিলিয়ন ইউরো জরিমানাও করার আবেদন জানানো হয়েছে।

বিশ্বকাপ শুরুর মাসখানেক আগেই কারাদণ্ডে দণ্ডিত হওয়ার হাত থেকে বাঁচার জোর চেষ্টা চালাতে হবে নেইমারকে। স্প্যানিশ পত্রিকা এল পায়েস রিপোর্ট করেছে, আগামী ১৭ অক্টোবর বার্সেলোনার আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসিকিউশন অফিস জানাচ্ছে, সান্তোস থেকে বার্সায় আসার সময় ৮.৪ মিলিয়ন ইউরো করফাঁকি দিয়েছেন নেইমার। সে সঙ্গে আরো একটি কর্তৃপক্ষ (ট্রেজারি বিভাগ) জানাচ্ছে, ব্রাজিলিয়ান কোম্পানি ডিআইএস নেইমারের খেলোয়াড়ি স্বত্ত্বের ৪০ ভাগের মালিক। ১৭ বছর বয়সেই নেইমার সেই কোম্পানির কাছে স্বত্ত্ব বিক্রি করেন। কিন্তু এই কোম্পানির সঙ্গে নেইমার ১৫০ মিলিয়ন ইউরো ফাঁকি দিয়েছেন। এ কারণে ট্রেজারি বিভাগ, ১৫০ মিলিয়ন ইউরো আর্থিক জরিমানাসহ নেইমারের অন্তত ৫ বছরের কারাদণ্ডের দাবি তুলেছেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top