বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২০৩০ বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টিনাসহ চার দেশের আবেদন

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০২৩, ০০:০৩

২০৩০ বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টিনাসহ চার দেশের আবেদন

১৯৩০ সাল থেকে ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে ফিফা। প্রতি চার বছর পরপর আয়োজিত হয় ফুটবল বিশ্বকাপ। পরবর্তী বিশ্বকাপ ২০২৬ সালে। যার আয়োজক দেশ আগেই নির্বাচিত হয়েছে। এবার ২০৩০ সালে বিশ্বকাপের শতবর্ষী আসরের আয়োজক নির্ধারণের পালা।

দীর্ঘদিন ধরে শতবর্ষী আসরের আয়োজন নিয়ে আলোচনা চলে আসছে। ২০১৭ সালে প্রাথমিকভাবে আর্জেন্টিনা ও উরুগুয়ে ২০৩০ বিশ্বকাপ আয়োজনে লক্ষ্যের কথা জানিয়েছিল। কিন্তু পরে তাদের সঙ্গে যোগ দেয় আরও দুই লাতিন দেশ চিলি ও প্যারাগুয়ে।

আরও পড়ুন: বরিশালকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় পজিশনে কুমিল্লা

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনে এক আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে চার দেশের কর্মকর্তারা আশা প্রকাশ করেছেন, ফিফা এই অঞ্চলকে টুর্নামেন্ট আয়োজনের অনুমতি দিয়ে মহত্ত্বের পরিচয় দিতে পারে।

দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের সভাপতি আলেহান্দ্রো ডমিনগেজ বলেছেন, ‘২০৩০ বিশ্বকাপ শুধু বিশ্বকাপ নয়। টুর্নামেন্টের শতবর্ষ উপলক্ষে উৎসবের মাধ্যমে এর স্বীকৃতি প্রয়োজন।’




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top