• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২

বিশ্বকাপের আগেই দুঃসংবাদ ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২, ০৩:৫৬

বিশ্বকাপের আগেই দুঃসংবাদ ব্রাজিলের

জমজমাট কাতার বিশ্বকাপ মাঠে গড়াতে আর দুই সপ্তাহও বাকি নেই। ২০ নভেম্বর বেজে যাবে কাতার বিশ্বকাপের কিকঅফ বাঁশি। কিন্তু বিশ্বকাপ শুরুর মাত্র দুই সপ্তাহেরও কম সময় যখন বাকি, তখন বড় এক দুঃসংবাদ পেলো অন্যতম ফেবারিট ব্রাজিল। ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন দেশটির তারকা ফুটবলার ফিলিপ কৌতিনহো।

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানইউ এর বিপক্ষে মাঠে নামার আগে অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পেয়েছেন কৌতিনহো। এই চোট থেকে তার সেরে উঠতে সাত থেকে দশ সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছেন অ্যাস্টন ভিলার কোচ উনাই এমিরি। যার ফলে, কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে কৌতিনহোর মাঠে নামতে না পারার বিষয়টা নিশ্চিত হয়ে গেলো।

তবে, ব্রাজিলের বিশ্বকাপ দলে মিডফিল্ডার কৌতিনহো জায়গা পেতেন কি না, তা নিয়েও ছিলো সংশয়। কারণ, সম্প্রতি তার ফর্মে ছন্দপতন ঘটে। যে কারণে কৌতিনহোকে নিয়ে দোটানায় ছিলেন ব্রাজিলের কোচ তিতে।

কৌতিনহোর চোট তিতের জন্য শাপেবর হয়েই এলো। কারণ, স্কোয়াড গঠন করার জন্য সাবেক বার্সা তারকাকে নিয়ে এখন আর চিন্তাই করতে হবে না কোচকে। তাকে বাদ দেয়ার আগেই তিতের কাজ সহজ করে দিয়েছে কৌতিনহোর ইনজুরি। এখন তার জায়গায় বিশ্বকাপে সেলেসাওদের দলে জায়গা পেতে পারেন ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোতে খেলা ৩৩ বছর বয়সি এভারটন রিবেইরো।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top