• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার বিশ্বকাপ-২০২২

সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলতে ব্রাজিল

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ১১:২৪

সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলতে ব্রাজিল

কাতার বিশ্বকাপে নক আউট নিশ্চিত করতে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে এক গোলের জয় পেয়েছে টুর্নামেন্টের হট ফেভারিট ব্রাজিল।

সোমবার (২৮ নভেম্বর) দোহার স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে আক্রমন-পাল্টা আক্রমণ করে ব্রাজিল ও সুইজারল্যান্ড। তবে কোন গোল না হলে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দু'দল। বিরতি থেকে ফিরে ম্যাচের ৮৩ মিনিটে ডেড লক ভাঙ্গেন ক্যাসেমিরো। তার করা গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

জয় ছোট হলেও নেইমারহীন ব্রাজিল কর্তৃত্ব করেই খেলেছে। ৫৩ শতাংশ বল পায়ে রেখে সুইজারল্যান্ডের গোলে পাঁচটি শট নিয়েছে ল্যাতিন দলটি। দুটি আক্রমণ ভেস্তে গেছে বাইরে শট নেওয়ায়। অন্যদিকে সুইসরা আক্রমণ তুলতে পারে মাত্র দুটি। অ্যালিসনকে পরীক্ষা নেওয়ার মতো কোন শটই নিতে পারেনি তারা। দুটি শট নিলেও বক্সের মুখে ব্রাজিলের রক্ষণ দেয়ালে লেগে তা ফিরে আসে।

ব্রাজিল তাদের পরবর্তী ম্যাচ খেলবে ক্যামেরুনের বিপক্ষে ২ ডিসেম্বর। এক পরাজয় ও এক সমতা করা আফ্রিকার দলটির বিপক্ষে সেলেকাওদের লড়াই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। ওই ম্যাচে ফিট হলে অল্প সময়ের জন্য হলেও মাঠে দেখা যেতে পারে নেইমারকে। অন্যদিকে এক সমতা করা সার্বিয়া জাতিগত সংকট থাকা সুইজারল্যান্ডের বিপক্ষে জিতলে চলে যাবে নকআউটে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top