• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রেকর্ড গড়ে চেলসিতে আর্জেন্টিনার ফরোয়ার্ড ফার্নান্দেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৪

সংগৃহীত

প্রিমিয়ার লিগের সর্বোচ্চ দামের রেকর্ড গড়ে অবশেষে চেলসিতে নাম লেখালেন আর্জেন্টিনার উদীয়মান ফরোয়ার্ড এনজো ফার্নান্দেজ। কেবল লিগেই নয়, আর্জেন্টিনার খেলোয়াড়দের মধ্যেও অর্থমূল্যে এনজো এখন সবচেয়ে দামি।

এনজোকে চেলসি কিনেছে ১২ কোটি ১০ লাখ ইউরোতে, বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৩৯৯ কোটি টাকা। ইংলিশ ক্লাবটির সঙ্গে ৮ বছরের চুক্তি সম্পন্ন করেছেন বিশ্বকাপজয়ী এ তারকা ফুটবলার। বেনফিকা থেকে এনজোকে কেনার মাধ্যমে ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশকে সর্বোচ্চ দামে কেনা ম্যানচেস্টার সিটির রেকর্ডও ভেঙে দিয়েছে ব্লুজরা।

আরও পড়ুন : হারিয়ে যাওয়া ‘ক্ষুদ্র ক্যাপসুল’ উদ্ধার : অস্ট্রেলিয়া

২০২১ সালে আরেক ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলা থেকে ১১ কোটি ৭০ লাখ ইউরোয় গ্রিলিশকে দলে ভিড়িয়েছিল সিটি। এই ট্রান্সফার রেকর্ডের মাধ্যমে চেলসি চমকই দেখিয়েছে বলা চলে। কেননা, জানুয়ারির শুরুতে খবর এসেছিল কাতার বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় এনজো ফার্নান্দেজকে পাওয়ার লড়াইয়ে নেমেছে লিভারপুল, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। পরে জানা গেল আর্জেন্টাইন মিডফিল্ডারকে পাওয়ার দৌড়ে এগিয়ে চেলসি। 

আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে গত বছর পর্তুগালের ক্লাব বেনফিকায় যোগ দেন এনজো। ১ কোটি ইউরোয় তাকে কিনেছিল বেনফিকা। চেলসি এনজোর দলবদলের জন্য বেনফিকাকে যে টাকা (১২ কোটি ১০ লাখ ইউরো) দেবে, সেখান থেকে ২৫ শতাংশ টাকা রিভার প্লেটও পাবে। মোট ছয় কিস্তিতে টাকাটা পরিশোধ করবে চেলসি।

জানুয়ারির এই মধ্যবর্তী দলবদলে এ পর্যন্ত সাতজন খেলোয়াড় কিনল চেলসি। আর গত মৌসুম শেষ হওয়ার পর থেকে কিনেছে মোট ১৬ খেলোয়াড়। ট্রান্সফার মার্কেটের হিসেব অনুযায়ী, জানুয়ারির এই দলবদলে প্রায় ৩২ কোটি ৬৫ লাখ ইউরো খরচ করল চেলসি। তার সঙ্গে চুক্তির মেয়াদ ধরা হয়েছে ২০৩১ সাল পর্যন্ত।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top