• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নিয়ম মেনে খেতে যান রেস্টুরেন্টে

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ১২ আগষ্ট ২০২১, ২২:০৫

নিয়ম মেনে খেতে যান রেস্টুরেন্টে

দেশজুড়ে চলা কঠোর লকডাউন শিথিল হওয়ায় খুলে যাচ্ছে রেস্টুরেন্টগুলো। চাইলেই আপনি এখন পরিবার নিয়ে খেতে যেতে পারবেন যে কোনো রেস্টুরেন্টে। কিন্তু করোনার কথা মাথায় রেখে অবশ্যই আপনাকে স্বাস্থ্যবিধি মেনে তারপরই যেতে হবে রেস্টুরেন্টে। এক্ষেত্র কিছু নিয়ম মানা জরুরি। যেমন -

- রেস্টুরেন্টটি সম্পর্কে ভালোভাবে জেনে নিন। রেস্টুরেন্টে যাওয়ার আগে সেখানকার পরিবেশ কতোটা স্বাস্থ্যকর, কর্মচারীরা সব সময় মাস্ক পরে কি না, স্যানিটাইজার ব্যবহার করে কি না, তা জেনে নেয়ার চেষ্টা করুন। রেস্টুরেন্টে সামাজিক দূরত্ব মানা হয় কি না, তাও জেনে নিন। রেস্টুরেন্টে স্বাস্থ্যবিধি সন্তোষজনক মনে হলে তবেই সেখানে যাওয়ার সিদ্ধান্ত নিন।

- দুই ডোজ টিকা নেয়ার পর মাস্ক পরা বাধ্যতামূলক মনে করছেন না অনেকেই। বিষয়টা মোটেও তেমন সহজ না। তাই রেস্টুরেন্টে প্রবেশের সময়, অর্ডার করা ও বিল দেয়ার সময়গুলোতে অবশ্যই মাস্ক পরে রাখতে হবে আপনাকে। শুধুমাত্র খাওয়ার সময় মাস্ক খোলার সুযোগ পাবেন আপনি।

- রেস্টেুরেন্টে গিয়ে হাত ভালোভাবে ধুয়ে নিন। না হলে আপনার সঙ্গে থাকা স্যানিটাইজার দিয়ে ভালোভাবে হাত পরিষ্কার করুন। চোখ, নাক, মুখে হাত দেয়া থেকে যথাসম্ভব বিরত থাকুন। টেবিলে বসে চেয়ার, টেবিল বা অন্য কোনো কিছু পারতপক্ষে ধরবেন না। কিছু ধরলে অন্তত ২০ সেকেন্ড হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত ধুয়ে নিন অথবা ভালো স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে নিন ভালোভাবে।

- করোনাকালে বাইরে যেমন ভিড়ে যাওয়া ঠিক না, তেমনি রেস্টেুরেন্টে যেখানে ভিড় বেশি সেখান থেকে দূরে থাকুন। এতে করে সংক্রমণ এড়ানো অনেকটাই সম্ভব।

- রেস্টুরেন্টে যেহেতু সবাই সবার কাছে অচেনা, তাই অন্যদের কাছ থেকে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে বসতে হবে আপনাকে। এক্ষেত্রে অন্যদের কাছ থেকে ৬ ফুট দূরত্ব বজায় রাখা আদর্শ।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top