• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২০ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২, ০১:৫৫

২০ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

কক্সবাজারের লালপাড়া বাস টার্মিনালে সংঘটিত ২০০২ সালে একটি হত্যা মামলার আসামি সলিম উল্লাহ ওরফে দুবাইয়া। হত্যাকাণ্ডের পর থেকে তিনি পলাতক। সেই সময় তিনি ছিলেন ২০ বছরের তরুণ। তার বয়স এখন ৪০ পেরিয়েছে। এরই মধ্যে শেষ হয়েছে মামলাটির বিচার কাজও। রায়ে সলিম উল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তবুও অধরাই ছিলেন সলিম।

অবশেষে বুধবার (১৩ এপ্রিল) দিনগত রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন রাজখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব। সলিম উল্লাহ কক্সবাজার সদর থানার আদর্শগ্রাম এলাকার মৃত আহম্মদ হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০০২ সালে কক্সবাজারের লালপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দুর্বৃত্তের গুলিতে আক্তার উদ্দিন নামে এক ব্যক্তি নিহত হন। এ ঘটনায় ওই বছরের ২৯ জুন নিহতের ভাই আব্বাস উদ্দিন বাদী হয়ে কক্সবাজার মডেল থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ সলিম উল্লাহসহ ৮ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয়।

গত বছর এ মামলার বিচারকাজ শেষে রায় ঘোষণা করা হয়। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত গত ১৩ জানুয়ারি ঘোষিত রায়ে একজনকে মৃত্যুদণ্ড এবং চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর মধ্যে সলিম উল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৩ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১২টার দিকে অভিযান চালিয়ে রাজাখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকারও করেছেন।’

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top