• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতে পি কের ১৫২ কোটি টাকার সম্পত্তির সন্ধান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ মে ২০২২, ২৩:০৭

ভারতে পি কের ১৫২ কোটি টাকার সম্পত্তির সন্ধান

এনআরবি গ্লোবাল ব্যাংক জালিয়াতির ঘটনায় ভারতের পশ্চিমবঙ্গে প্রশান্ত কুমার হালদার ওরফে পি কের ১৫২ কোটি টাকার সম্পত্তির সন্ধান পেয়েছে ইডি।

প্রাথমিক তদন্ত এবং জেরার পর এই সম্পত্তি এবং বিভিন্ন জায়গায় আর্থিক বিনিয়োগ এক হাজার কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। বাকি সম্পত্তির সন্ধান থাকতে পারে পি কের বান্ধবী আমানা সুলতানা ওরফে শর্মি হালদারের কাছে। সেই সূত্রের খোঁজ পেতে গতকাল মঙ্গলবার কলকাতার ব্যাংকশাল আদালতের এক নম্বর বিশেষ সিবিআই আদালতে বিচারক শেখ মাসুক হোসেন খানের এজলাসে আটক ৬ জনকে হাজির করা হয়।

বিচারক পি কের বান্ধবী আমানা সুলতানা ওরফে শর্মি হালদারকে ১০ দিন জেল হেফাজতে রেখে সেখানেই জেরা করার অনুমতি দিয়েছে। পি কেসহ বাকিদের ইডি হেফাজতে ১০ দিন জেরা চলবে। এ সময় সরকারি চিকিৎসকরা তাদের স্বাস্থ্য পরীক্ষা করবেন। আগামী ২৭ মে তাদের ফের আদালতে হাজির করা হবে। তাদের বিরুদ্ধে ভারতীয় ফৌজদারি আইনে আর্থিক দুর্নীতির মামলা করা হয়েছে।

আরও ১০ দিনের রিমান্ডে পি কে হালদার আরও ১০ দিনের রিমান্ডে পি কে হালদার 

পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গত শনিবার প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে, তার ভাই গণেশ হালদার, বাংলাদেশের নাগরিক স্বপন মৈত্র ও উত্তম মৈত্র, ইমাম হোসেন এবং ভারতীয় নাগরিক আমানা সুলতানা ওরফে শর্মি হালদারকে গ্রেফতার করা হয়। সেদিন পি কেসহ চারজনকে ৪ দিনের ইডি হেফাজত এবং শর্মি হালদারকে ৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছিল।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বলেন, ‘ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে আটকদের ১৫২ কোটি টাকার সম্পত্তির হদিশ পাওয়া গেছে। আরও সম্পত্তি এবং আর্থিক বিনিয়োগের হদিশ পেতেই আরও ১০ দিন ইডি হেফাজত ও জেল হেফাজতের আবেদন করা হয়। আদালত সেই আবেদন মঞ্জুর করেছেন। তিনি জানিয়েছেন, প্রশান্ত কুমারের সহযোগীদের কাছ থেকে একাধিক দেশের নাগরিকত্বের পরিচয়পত্র, আধার কার্ড, ভোটার কার্ড, বেশ কিছু বৈদ্যুতিক সামগ্রী উদ্ধার হয়েছে।

 এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top