• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ছাত্রলীগের মামলায় ছাত্র অধিকারের ২৪ নেতা কারাগারে, মুক্তির দাবি নুরের

রায়হান রাজীব | প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২, ০৫:৫৫

আদালতের সামনে অবস্থান গণ-অধিকার পরিষদের

রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা দুটি মামলায় ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। শনিবার (৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন মামলার আসামিদের আদালতে হাজির করে পুলিশ। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অন্যদিকে আসামিদের আইনজীবী জামিনের আবেদন করেন।

শুনানি শেষে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া আগামী ১১ অক্টোবর তাদের জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত। রাজু ভাস্কর্যের সামনে স্মরণসভায় হামলা

এই আদেশের আগে নিজের দলের কর্মীদের মুক্তি দাবি করে আদালতের সামনে অবস্থান নেন গণ-অধিকার পরিষদের সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। কিছু সময় পরে তারা আবার মিছিল নিয়ে আদালত চত্বর থেকে চলে যান।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে আবরার ফাহাদ স্মৃতি সংসদের সঙ্গে যৌথভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে স্মরণসভার আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ। এ সময় স্মরণসভাকে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটে। পরে ঢাকা মেডিক্যাল কলেজের সামনে মারামারিও হয়। এ দুই ঘটনায় শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করেন ছাত্রলীগের দুই কর্মী।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top