• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে কোনো অনিয়ম ধরা পড়েনি: সিইসি

রায়হান রাজীব | প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২, ০৪:১৭

প্রধান নির্বাচন কমিশনার

ফরিদপুর-২ আসনের উপনির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। সকাল থেকে এখনও কোনো অনিয়ম ধরা পড়েনি। শা‌ন্তিপূর্ণ প‌রিবে‌শে ভোটগ্রহণ চলছে।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে সিসি ক্যামেরায় উপনির্বাচন মনিটরিং করার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, পুরো আসনে ১২৩টি কেন্দ্রে ১ হাজার ৫২‌টি সি‌সি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বা‌হিনীর সদস্য মোতায়েন রয়েছে।

ভোটার উপস্থিতি নিয়ে তিনি বলেন, খুব বেশি ভিড় পরিলক্ষিত হয়নি। আমাদের প্রত্যাশা ছিল নির্বাচনটা শান্তিপূর্ণভাবে হবে, কোনো অনিয়ম হবে না, সেদিক থেকে আমরা সন্তুষ্ট।

ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন। নির্বাচনে ১২৩ ভোটকেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে।

নির্বাচনে শাহাদাব আকবার লাবু চৌধুরী (আওয়ামী লীগ) ও জয়নুল আবেদীন বকুল মিয়া (বাংলাদেশ খেলাফত আন্দোলন) প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এ সময় স্থগিত থাকা গাইবান্ধা-৫ আসনের ভোটের অনিয়মের অভিযোগ তদন্ত প্রতিবেদন প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, আগে ৫১টি কেন্দ্রের ওপর তদন্ত করলেও কমিশন সবকটি কেন্দ্রের তদন্ত করতে চায়। বাকি ৯৪টি কেন্দ্রের তদন্তের জন্য কমিটিকে আরও ৭দিন সময় দেওয়া হয়েছে। তারপরই ব্যবস্থা।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top