• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অনুমতি ছাড়াই নোরাকে নিয়ে আয়োজন

বলিউড তারকা নোরা ফতেহিকে নিয়ে প্রতারণা, ১৫ হাজারে বিক্রি হচ্ছে টিকেট

রায়হান রাজীব | প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৪:৩৩

বলিউড তারকা নোরা ফতেহি

কেবল তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে বলিউড তারকা নোরা ফতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়েছে তথ্যমন্ত্রণালয়। ১৮ নভেম্বর ঢাকায় পা রাখবেন তিনি। তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে নোরাকে দেওয়া হয়েছে কঠিন শর্ত। সেখানে বলা হয়েছে, তথ্যচিত্রের শুটিং ছাড়া নোরা কোনো কাজেই অংশ নিতে পারবেন না।

কিন্তু অনুমতি প্রদানের সাতদিনের মাথায় দেখা গেল ভিন্ন চিত্র। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামে যে প্রতিষ্ঠানটি নোরাকে তথ্যচিত্রের শুটিংয়ে আনছে। তারা এরইমধ্যে নোরাকে নিয়ে আয়োজনের টিকেট বিক্রি শুরু করে দিয়েছে। ফলে আইটেম গার্ল নোরা ফাতেহির ঢাকায় আসা নিয়ে আবারো শুরু হয়েছে জলঘোলা।

অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

নাম প্রকাশ না করার শর্তে তথ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, নোরাকে ঢাকায় এনে অনুষ্ঠান করার ও তার টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি। এটা বেআইনিভাবে করা হচ্ছে।

যদিও আয়োজক প্রতিষ্ঠান দাবি করছে, তারা কোনো বেআইনি কাজ করছে না। প্রতিষ্ঠানটির সভাপতি ইশরাত জাহান জানিয়েছেন, তথ্যমন্ত্রনালয় তাকে টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।

জাতীয় রজস্ব বোর্ডও তার পারিশ্রমিকের ৩০ শতাংশ কর পরিশোধের জন্য প্রজ্ঞাপন জারি করেছে। এনবিআরের চিঠির ভাষ্য অনুযায়ী, বিদেশি অভিনেতা ও অভিনেত্রীদের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কাছ থেকে বাংলাদেশে আসার অনুমতি বা ওয়ার্ক পারমিট নিতে হয়।

এই সময়ের বলিউডের নামি তারকা নোরা। হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও নোরাকে দেখা যাচ্ছে। তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে তার উপস্থিতি নজর কাড়ছে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অনেক রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।

মরোক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। তাদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু তার রক্ষণশীল পরিবারে সেটা ছিল প্রায় অসম্ভব। অবশেষে বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রাখেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি তাক লাগিয়ে দেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top