• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সংকট কাটাতে সরকার পতনের বিকল্প নেই

রাজিউর রাহমান | প্রকাশিত: ৭ মার্চ ২০২৩, ০৭:০৯

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ সবসময়ই গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশকে খাদের কিনারে নিয়ে গেছে। সংকট দূর করতে সরকারের পতন ছাড়া কোনো বিকল্প নেই।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকারের নেতারা এখন তারেক রহমানকে নিয়ে দুঃস্বপ্ন দেখছে। সরকার দুর্নীতির ছোবলে সব খাত ধ্বংস করে দিয়েছে। দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি নিয়ে সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকারের চুরির কারণে দ্রব্যমূল্য বেড়েছে। সরকার সব মেগা প্রজেক্টে দুর্নীতি করছে। ফলে একদিকে দেশে দারিদ্র্য বাড়ছে অন্যদিকে সরকারের উন্নয়নের মাত্রা বাড়ছে।

বিএনপি মহাসচিব বলেন, বিরোধীদলের আন্দোলন এবং সভা-সমাবেশ দেখে সরকার ভয় পেয়েছে। এ কারণে বিরোধীদের কণ্ঠরোধ করতে তারা বদ্ধপরিকর। কিন্তু এবার আর তা সম্ভব নয়।

মির্জা ফখরুল বলেন, সরকার ভিন্ন মত সহ্য করতে পারে না। এবার আর জনগণ তা হতে দেবে না। জনগণের উত্তাল তরঙ্গে সরকার ভেসে যাবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

সোমবার (৬ মার্চ) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭তম কারামুক্তি দিবস উপলক্ষে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top