• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুদান থেকে দেশে ফিরেছেন আরও ৫২ বাংলাদেশি

শাকিল খান | প্রকাশিত: ১১ মে ২০২৩, ২১:৩৭

ছবি: সংগৃহীত

যুদ্ধকবলিত সুদান থেকে জেদ্দা হয়ে দেশে ফিরেছেন আরও ৫২ বাংলাদেশি। বৃহস্পতিবার (১১ মে) সকাল সাড়ে ১০টার পর বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে তারা দেশে ফেরেন।

এর আগে, বুধবার (১০ মে) পোর্ট সুদান থেকে সুদানভিত্তিক উড়োজাহাজ সংস্থা বদর এয়ারলাইন্সের বিশেষ একটি ফ্লাইটে জেদ্দায় পৌঁছান মোট ১৭৬ জন বাংলাদেশি। তা‌দের মধ্যে থেকে ৫২ জন দেশে ফিরেছেন। ক্রমান্বয়ে বাকীদেরও ফেরত আনা হবে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

রিয়াদের বাংলাদেশ দূতাবাসের তথ্যমতে, আজকের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে আরও ২৩৮ জন এবং কাতার এয়ারলাইনসের ফ্লাইটে ১৩০ জন মদিনা থেকে বাংলাদেশে ফেরার কথা রয়েছে। গত সোমবার যুদ্ধকবলিত সুদান থেকে জেদ্দা হয়ে প্রথম দফায় দেশে ফেরেন ১৩৬ বাংলাদেশি। বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে তারা দেশে ফেরেন। দেশে ফেরাদের মধ্যে নারী, শিশু ও অসুস্থ প্রবাসী ছিলেন।

এর আগে, গত ৩ মে সুদানের রাজধানী খার্তুম থেকে ৬৮০ বাংলাদেশিকে ১৩টি বা‌সে করে নিরাপদে পোর্ট সুদানে নেওয়া হয়। রিয়াদের বাংলাদেশ দূতাবাস বলছে, সুদানে প্রায় ১ হাজার ৫০০ বাংলাদেশি নাগরিক বসবাস করেন। এদের মধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনা হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top