• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিদেশ যাওয়ার অনুমতি পেলেন সম্রাট, কিন্তু কিভাবে?

রাজিউর রাহমান | প্রকাশিত: ২ জুন ২০২৩, ০০:৫৬

ছবি: সংগৃহীত

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের পাসপোর্ট দুই মাসের জন্য তার নিজ জিম্মায় দিয়েছেন আদালত। এ ছাড়া চিকিৎসা করাতে এক মাসের জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকার ৬ নম্বর বিশেষ আদালতের বিচারক মঞ্জুরুল আলম বৃহস্পতিবার এ আদেশ দেন।

এর ফলে সম্রাট এখন বিদেশ যেতে পারবেন বলে জানিয়েছেন তার আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা।

সম্রাটের বিরুদ্ধে দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় আজ অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য ধার্য ছিল। সম্রাটের উপস্থিতিতে তার আইনজীবী অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময় চেয়ে আবেদন করেন। এ ছাড়া গুরুতর অসুস্থ থাকায় তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি প্রার্থনা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক মঞ্জুরুল আলম এ আদেশ দেন। এর পাশাপাশি সম্রাটের মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৬ জুলাই পরবর্তী দিন ধার্য করা হয়। 

এর আগে গুরুতর অসুস্থ বিবেচনায় পাসপোর্ট আদালতে জমা দেওয়ার শর্তে গত বছরের ২২ আগস্ট সম্রাটকে জামিন দেন আদালত। পরে আরও কয়েকটি মামলায় তার জামিন হয়।

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়। 

গ্রেপ্তার হওয়ার পর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। তাতে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

গত বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে চার মামলায় জামিন পান সম্রাট। কারাগারে যাওয়ার ৩১ মাস পর মুক্তি মেলে তার।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top