• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গণতন্ত্র ধংস করাই বিএনপির লক্ষ্য

আ.লীগ আমলে নির্বাচন সুষ্ঠু হয় তা প্রমাণ হয়েছে

রাজিউর রেহমান | প্রকাশিত: ২২ জুন ২০২৩, ২৩:০০

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের আমলে যে নির্বাচন সুষ্ঠু হয়, সেটি প্রমাণিত। এ নিয়ে আর প্রশ্ন তোলার অবকাশ নেই। যেসব দেশ বা যারা নির্বাচন নিয়ে কথা বলে, তারা এসে দেখে যাক। বৃহস্পতিবার সকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকের শুরুতে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যখনই সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়েছে তখনই আওয়ামী লীগ জয়ী হয়েছে। চক্রান্ত করে এ দলকে একাধিকবার পরাজিত করা হয়েছে। 

শেখ হাসিনা বলেন, বরিশাল, খুলনা, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আমরা জয়লাভ করেছি। কক্সবাজার মেয়র নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন নিয়ে কেউ কোনও কথা, কোনও অভিযোগ করতে পারবে না। একের পর এক নিরপেক্ষ নির্বাচনের পর এ নিয়ে দেশে বা বিদেশে কোথাও প্রশ্ন তোলার কারণ নেই।

সরকার প্রধান বলেন, ভোট ডাকাতি করেই তাদের (বিএনপি) জন্ম, ভোট ডাকাতি করাই তাদের অভ্যাস। আমরা জনগণের ভোটের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ যখনই ভোট দেওয়ার সুযোগ পেয়েছে, তারা আওয়ামী লীগকে ভোট দিয়েছে এবং ২০০৮ সালের নির্বাচনে তা প্রমাণিত হয়েছে। বিপরীতে, জনগণ কখনই সন্ত্রাসী সংগঠন বিএনপিকে ভোট দেয় না কারণ, তাদের জনগণের সেবা এবং উন্নতির জন্য কাজ করার কোন আগ্রহই নেই বরং বড় ধরনের দুর্নীতির মাধ্যমে নিজেদের আখের গোছানোর কাজেই ব্যস্ত ছিল।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, বিএনপি যে সন্ত্রাসী ও জঙ্গিবাদী একটি দল সেটি আমার কথা নয়; কানাডার একটি কোর্ট রায় দিয়ে এটা বলেছেন। বিএনপির সন্ত্রাসী, যারা মানুষ হত্যা, অগ্নিসন্ত্রাস ও লুটপাট করেছে, তারা কানাডায় গিয়ে রাজনৈতিক আশ্রয় চেয়েছিল। তখন তারা এই ঘোষণা দেয় যে বিএনপি একটি সন্ত্রাস ও জঙ্গিবাদী দল।

বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশে যথেষ্ট রিজার্ভ আছে। এ নিয়ে শংকা না থাকলেও বৈশ্বিক খাদ্য সংকট মোকাবেলায় সবাইকে উৎপাদন বাড়ানোর দিকে মনোযোগ দিতে হবে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top