• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশি আটক

শাকিল খান | প্রকাশিত: ৬ আগষ্ট ২০২৩, ১৬:৪২

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিকে আটক করেছেন দেশটির অভিবাসন বিভাগের কর্মকর্তারা। অবৈধভাবে অবস্থান ও রেসিডেন্ট পারমিটের অপব্যবহারের অভিযোগে তাদের আটক করা হয়।

শুক্রবার (৪ আগস্ট) মধ্যরাত ১টায় অভিযানে ৮০ জন ইমিগ্রেশন অফিসার মোট ৬০০ জন দেশী-বিদেশী নাগরিকের কাগজপত্র চেক করেন এবং এরমধ্য থেকে যাদের কাগজপত্র নেই এমন ৪২৫ জন বিদেশী নাগরিককে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। যার মধ্যে ৩৭২ জন পুরুষ এবং ৫৩ জন মহিলা রয়েছেন। আটকদের মধ্যে বাংলাদেশের ২৫২, মিয়ানমার ১০৮, ইন্দোনেশিয়া ৩০, নেপাল ২০, পাকিস্তান ৭, কম্বোডিয়া ৬ এবং ফিলিপাইনের ২ জন রয়েছেন। আটককৃতদের বয়স ৮ থেকে ৫৪ বছর।

কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদপ্তরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন বলেছেন- বিভিন্ন অপরাধের কারণে তাদের আটক করা হয়। তবে বেশিরভাগই পাস বা পারমিটের অপব্যবহার কারি। অবৈধভাবে পরিচয়পত্র ছাড়াই (অতিরিক্ত সময়) অবস্থান করছেন তারা। তাদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন- আমরা সর্বদা জনগণের দেয়া অভিযোগ এবং তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেব এবং যারা অবৈধভাবে মালয়েশিয়ায় থাকেন তাদের পাসের অপব্যবহার এবং এই দেশে অনৈতিক কার্যকলাপ পরিচালনাকারী বিদেশী নাগরিকদের সঙ্গে আপস করব না।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top