• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশের ঘোষণা ছাত্রলীগের

রায়হান রাজীব | প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২৩, ০১:৪৯

ছবি: সংগৃহীত

আগামী ১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সমাবেশে ৫ লক্ষাধিক নেতা-কর্মী উপস্থিত থাকবেন। শনিবার (২৬ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনটির নেতারা। 

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আগামী ১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল ৩টায় ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এবারের ছাত্র সমাবেশের বিশেষত্ব হলো, এটি হবে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ, যেখানে সারাদেশের প্রায় ৫ লক্ষাধিক শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের প্রতিনিধি উপস্থিত থাকবেন।

তিনি বলেন, শোকের মাস আগস্টে বাংলাদেশ ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করে থাকে। প্রতিবারের ন্যায় এ বছরও আলোচনা সভা আয়োজন করে মাসব্যাপী কর্মসূচি পালনের শেষে ছাত্র সমাবেশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আমরা ৩১ আগস্ট ছাত্র সমাবেশের পরিকল্পনা করেছিলাম। কিন্তু এদিন সরকারি ছুটি না থাকায় এইচএসসি পরীক্ষার্থীদের সুবিধার্থে ও জনদুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে সেটা পিছিয়ে ১ সেপ্টেম্বর করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে, ছাত্র সমাবেশের লক্ষ্যে গত ১০ আগস্ট ছাত্রলীগ ‘প্রস্তুতি সভা’ সম্পন্ন করে। পরবর্তীতে গত ১৮ আগস্ট অনুষ্ঠিত হয় ‘বিশেষ বর্ধিত সভা', যেখানে সারাদেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্র সমাবেশ সফল করতে এবং সারা দেশ থেকে শিক্ষার্থীদের ছাত্র সমাবেশে নিয়ে আসতে ছাত্রলীগ ইতিমধ্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের নেতৃত্বে ১২৭টি সমন্বয় টিম গঠন করেছে। একই সাথে দেশের প্রতিটি জেলায়, প্রতিটি উপজেলায়, প্রতিটি ইউনিয়নে, প্রতিটি গ্রামে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা দিনরাত প্রচারণা চালাচ্ছেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে নিরঙ্কুশ বিজয় উপহার দেওয়ার শপথ নেওয়া হবে উল্লেখ করে ছাত্রলীগ সভাপতি বলেন, ১ সেপ্টেম্বরের ছাত্র সমাবেশ হবে এ দেশ ও মানুষের চিরশত্রু, মানবতাবিরোধী, যুদ্ধাপরাধী, জঙ্গি-সন্ত্রাসী, দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন বিএনপি- জামায়াতের জন্য একটি আল্টিমেটাম।

এই ছাত্র সমাবেশ থেকে এদেশের শিক্ষার্থী বন্ধুরা, তরুণ প্রজন্মের প্রতিনিধিরা দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে নিজেদের চূড়ান্ত অনাস্থা জানাবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top