• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২৮ অক্টোবর ঘিরে ঢাকার প্রবেশপথে থাকবে র‌্যাবের চেকপোস্ট

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২৩, ১৪:২৩

ছবি: সংগৃহীত

রাজধানীতে আগামী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ও আওয়ামী লীগসহ বিভিন্ন দলের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে থাকবে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। নগরবাসীকে নিরাপত্তা দিতে নানা পদক্ষেপের পাশাপাশি ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসানো হবে বলেও জানানো হয়েছে। বুধবার (২৫ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, আগামী ২৮ অক্টোবর ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মোড়গুলোতে র‍্যাবের তল্লাশি চেকপোস্ট বসানো হবে। কেউ কোনো নাশকতার পরিকল্পনা করছে কিনা বা আগ্নেয়াস্ত্র বহন করছে কিনা সেটা লক্ষ্য রাখা হবে।

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, রাজনৈতিক পরিস্থিতিকে পুঁজি করে কোনো স্বার্থান্বেষী মহল বা রাষ্ট্রবিরোধী চক্র যেনো নাশকতা বা সহিংসতা করতে না পারে, সেজন্য গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। সাইবার ওয়ার্ল্ডেও নজরদারি চলছে বলে জানান তিনি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, আগামী ২৮ অক্টোবর অনেক রাজনৈতিক দল সমাবেশের অনুমতি চেয়েছে। সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না সেটা ডিএমপির এখতিয়ার। আমরা মনে করি, র‍্যাবের যে দায়িত্ব জনগণের জানমলে নিরাপত্তা দেওয়া, পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা করা। এসব রক্ষায় আমরা দায়িত্ব পালন করে যাব। দেশের মহাসড়কগুলোতে নিয়মিত পেট্রোলিং করা হচ্ছে, যাতে মানুষজন সাচ্ছন্দ্যে তাদের দৈনন্দিন কাজ করতে পারেন।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top