• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দেশজুড়ে ৬ বসে আগুন

ফারহানা মির্জা | প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২৩, ১০:২৬

ছবিঃ সংগৃহীত

রাজধানী ঢাকাসহ সারাদেশে গেলো রোববার ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে রাজধানীতে তিনটি, নারায়ণগঞ্জে একটি, সাভারে একটি এবং বরিশালে একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

গেলো রোববার (১২ নভেম্বর) সকাল থেকে রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এসব আগুনের খবর পাওয়া গেছে। এসব আগুন লাগার খবর নিশ্চিত করেছে সংশ্লিষ্ট থানার পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

জানা গেছে, রোববার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকার সামনের সড়কে প্রত্যয় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। বাসটি গাবতলি থেকে বাবুবাজার রুটে চলাচল করে।

আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ ভূঁইয়া। তিনি বলেন, আগুনের খবর পেয়েছি। এ ঘটনায় এখনও কেউ আটক হননি।

রাত ৮টা ২০ মিনিটের দিকে তেজগাঁও এলাকায় রাস্তার পাশে পার্কিং করা একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শ্যামল বাংলা পরিবহনের বাসটি ঢাকা-হালুয়াঘাট-ঢাকা রুটে চলাচল করে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম।

তিনি বলেন, রাত ৮টা ২০ মিনিটের দিকে তেজগাঁও নাবিস্কো এলাকায় একটি বাসে আগুন লাগার খবর আসে। দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ করে।

এদিকে দুপুর ১টার দিকে মিরপুর-১০ নম্বরে প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।তিনি বলেন, দুপুর ১টার দিকে মিরপুর-১০ নম্বরে একটি যাত্রীবাহী বাসে আগুনের সংবাদ আসে। দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

অপরদিকে সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটের দিকে সিদ্ধিরগঞ্জের ২নং ঢাকেশ্বরী এলাকায় নাফ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আদমজী ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক ফখরুল ইসলাম।

তিনি বলেন, আমাদের দুটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতের কোনো খবর নেই।

এছাড়া সাভার ও বরিশালে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত ৯টার দিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা ইতিহাস পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top