প্রধানমন্ত্রীর সঙ্গে তৃণমূল বিএনপির নেতাদের বৈঠক

রায়হান রাজীব | প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ১৫:২৭

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন তৃণমূল বিএনপির নেতারা। রোববার রাতে গণভবনে ঘণ্টাব্যাপী এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কথা গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

বৈঠক শেষে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছি। তবে আলোচনার বিষয়ে আমি কিছু বলতে পারব না। আলোচনার বিষয়বস্তু সম্পর্কে সেখান (প্রধানমন্ত্রীর কার্যালয়) থেকে জেনে নিন।

এদিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে তৃণমূল বিএনপি। গত দুই দিনে দলটি মোট ৭৮টি ফরম বিক্রি করেছে। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত দলটির মনোনয়ন ফরম বিক্রি চলবে।

প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাওয়া দলটি ফরমের মূল্য ধরেছে ৫ হাজার টাকা। ফলে গত দুই দিনে ফরম বিক্রি বাবদ দলটির আয় হয়েছে ৩ লাখ ৯০ হাজার টাকা।

জানা গেছে, ১৮ নভেম্বর তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৩ প্রার্থী। আর দ্বিতীয় দিন ৬৫ জন। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান জানান, ২৫ নভেম্বর পর্যন্ত তাদের ফরম বিক্রি করা হবে। একই সঙ্গে ২১ নভেম্বর সকাল ১০টা থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারও নেওয়া হবে।

গত ১৬ নভেম্বর নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী। এরআগে গতকাল রবিবার রাজধানীর তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মনোনয়ন ফরম বিতরণ অনুষ্ঠানে তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে তৃণমূল বিএনপি আগামীতে দেশের প্রধান বিরোধী দল হবে।

তিনি বলেন, মনোনয়ন ফরম বিতরণে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। সাবেক সংসদ সদস্য, মেয়র, বর্তমান উপজেলা চেয়ারম্যান এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা তৃণমূল বিএনপির ফরম সংগ্রহ করেছেন। তারা মনে করে তৃণমূল বিএনপির জনগণের ব্যাপক সাড়া আছে নির্বাচনে ভালো করবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top