• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাতীয় পার্টিকে বিশ্বাস করবেন কি না, সেটা প্রধানমন্ত্রীর বিষয়: চুন্নু

রায়হান রাজীব | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:৫১

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির সঙ্গে জোট না করতে প্রধানমন্ত্রীকে দলটির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ অনুরোধ করেছেন। মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সাক্ষাৎ শেষে একথা জানানো হয় রওশন এরশাদের তরফ থেকে।

এরই প্রতিক্রিয়ায় কথা বলেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে চুন্নু বলেন, রওশন এরশাদ গণভবনে গিয়েছেন কি না, সেটি আমি জানি না। তবে উনিই যেতেই পারেন।

যে কোনো মানুষের যাওয়ার সুযোগ আছে। রওশন এরশাদ সংসদের বিরোধদলের নেতা। তিনি সংসদের নেতার (শেখ হাসিনা) সঙ্গে যে কোনো সময়, যে কোনো বিষয়ে দেখা করতেই পারেন। রওশন এরশাদ গণভবনে যেতেই পারেন এটা খুব ইজি বিষয়, আনকমন বিষয় নয়।

মুজিবুল চুন্নু বলেন, ম্যাডাম (রওশন এরশাদ) আমাদের পার্টির প্রধান পৃষ্ঠপোষক। উনি নির্বাচন করুক, উনার ছেলে করুক এবং উনার ইচ্ছামতো আরেকজন করুক। তিনজনের জন্য মনোনয়নপত্র নিয়ে আমরা অপেক্ষা করেছি।

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনের আগের দিন রাত ১০টা পর্যন্ত বসেছিলাম। রওশন এরশাদকে বলেছি আপনি চাইলে আমি নিজে আপনার বাসায় মনোনয়নপত্র নিয়ে যাব। কিন্তু উনি আমাকে মনোনয়ন নিয়ে যাওয়ার নির্দেশ দেননি।

পরে রওশন এরশাদ বলেছেন তিনি নির্বাচনে যাবেন না। তিনি বলেন, ম্যাডাম ভোটে এলে আমাদের জন্য ভালো হতো, কর্মীরাও খুশি হতো। ম্যাডাম না আসায় আমরা দুঃখিত।

জাতীয় পার্টিকে বিশ্বাস করা যায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এমনকি জাতীয় পার্টি আগামী নির্বাচন থেকে সরে যেতে পারে বলেও তিনি মনে করছেন- সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশের প্রতিক্রিয়া জানতে চাইলে জাপা মহাসচিব বলেন, এ বিষয়ে আমার কোনো কথা বলার সুযোগ নেই। আমাদের বিশ্বাস করবেন কি না, করেন কি না, সেটা উনার বিষয়। এ বিষয়ে আমাদের কোনো কমেন্টস নেই।

মুজিবুল হক চুন্নু বলেন, নির্বাচনে এসেছি নির্বাচন করার জন্য, চলে যাওয়ার জন্য নয়। কেউ যদি বিশ্বাস না করেন, সেটা উনাদের বিষয়। আমরা বিশ্বাস, অবিশ্বাসের প্রশ্নে নেই। নির্বাচন হলো সরকার পরিবর্তনের পথ।

এবারের ভোটে যেহেতু বিএনপি আসেনি, অ্যান্টি আওয়ামী লীগ ভোট অনেক বেশি। সেই ভোট আমরা পাব। এটা আশা করে নির্বাচনে এসেছি। সেই ভোটটা পেতে গেলে সুষ্ঠু ভোটের পরিবেশ দরকার। পরিবেশ যদি হয় তাহলে এবার আমরা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছি।

তিনি বলেন, জাতীয় পার্টি ইসি ও সরকারের কাছে শুধু ভোটের সুষ্ঠু পরিবেশ চেয়েছে। এটাই আমাদের মেইন দাবি। এটুকু হলেই নির্বাচন থেকে সরে যাওয়ার কোনো অবকাশ নেই।

চুন্নু বলেন, নির্বাচনী আচরণবিধি মেনে আমার নেতাকর্মীদের এলাকায় কারও কাছে ভোট চাওয়া, জনসংযোগ-প্রচার করতে মানা করেছি। প্রার্থীরা এলাকায় আছেন। জনগণের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। সাংগঠনিক কাজকর্ম করে যাচ্ছেন।

এর আগে আজ দুপুর পৌনে ১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে দলীয় নেতাকর্মীদের নিয়ে গণভবনে যান জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এ সাক্ষাতে রওশন এরশাদের সঙ্গে ছিলেন তার ছেলে সাদ এরশাদ ও তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, মশিউর রহমান রাঙ্গা ও কাজী মামুনুর রশীদ।

সাক্ষাৎকালে জাপার সঙ্গে জোট না করতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে অনুরোধ করেছেন রওশন এরশাদ। গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টিকে অবৈধভাবে দখল করেছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top