• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাণিজ্য মেলা আপাতত হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২১, ০৭:৩২

এবছর বাণিজ্য মেলা আপাতত হচ্ছে না

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরুর সম্ভাব্য তারিখ ছিল আগামী ১৭ মার্চ। কিন্তু দেশে করোনার প্রকোপ এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় আয়োজনের তারিখ পেছাচ্ছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি সূত্র গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বাণিজ্য মেলা প্রতি বছর জানুয়ারি মাসে হলেও করোনাভাইরাসের কারণে এবার তা পিছিয়ে মার্চে করার প্রস্তুতি ছিল বাণিজ্য মন্ত্রণালয়ের।

মেলার ভেন্যু হিসেবে এবারই প্রথম ঢাকার অদূরে পূর্বাচলে নবনির্মিত বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে সব রকম প্রস্তুতি নেয়া হচ্ছিল।

মেলা আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) থেকে বলা হয়েছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চে এবারের মেলা শুরু হবে। একই দিন আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রটি বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে'র উদ্বোধন করা হবে।

প্রস্তুতির ধারাবাহিকতায় গেল সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় দৈনিকে মেলার প্যাভিলিয়ন/রেস্টুরেন্ট/স্টলের স্পেস বরাদ্দের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তিও দেয় রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

তবে মেলা আয়োজনের ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বুধবার (২০ জানুয়ারি) এ বিষয়টি স্পষ্ট করা হবে বলেও সূত্রটি জানিয়েছে।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top