• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জিল্লুর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ মার্চ ২০২১, ১৭:২৪

জিল্লুর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ৮ম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৩ সালের আজকের এই দিনে তিনি বার্ধক্যজনিত কারণে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মো. জিল্লুর রহমান পাঁচটি পৃথক মেয়াদে ১২ বছর আ'লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। দিনটি উপলক্ষে প্রতিবারের মতো এবারও আ'লীগ ও পরিবারের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত জিল্লুর রহমানের জন্ম কিশোরগঞ্জের ভৈরবে ১৯২৯ সালের ৯ মার্চ। তিনি ওয়ান ইলেভেনের সময় দলকে ঐক্যবদ্ধ রাখতে দক্ষতার পরিচয় দিয়েছিলেন। ২০০৭ সালের ১১ জানুয়ারি দেশে জরুরি আইন জারির মধ্যে আ'লীগ সভানেত্রী শেখ হাসিনা গ্রেপ্তার হলে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

১৯৯৬ সালে আ'লীগ সরকার গঠন করার তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ও সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও স্বাধীনতার পর তিনি তিনবার আ'লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top