• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পুলিশসহ আহত ২৫, আটক ২০

চট্টগ্রামে পুলিশের গাড়িতে বিএনপির আগুন-ভাঙচুর

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২৩, ০৭:৫১

চট্টগ্রামে বিএনপির সাথে পুলিশের সংর্ঘষ

চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংর্ঘষের ঘটনা ঘটেছে। ফলে পুরো এলাকা পরিণত হয়েছে রণক্ষেত্রে। এ সময় ট্রাফিক পুলিশের একটি মোটরবাইকে আগুন দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি দোকান ও গাড়ি ভাংচুর করা হয়। সংঘর্ষে ১০ পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে নগরীর কাজির দেউড়ি মোড় থেকে বিএনপির দলীয় কার্যালয় নসিমন ভবনে যাওয়ার সময় এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে বিএনপি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির সমাবেশ চলছিল নাসিমন ভবনের সামনে। কাজীর দেউড়ি থেকে একটি মিছিল নাসিমন ভবনের দিকে যাওয়ার সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। তখন পুলিশ পিছু হটে শিশুপার্কের দিকে চলে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ সদস্যরা ফাঁকা গুলি ছুড়তে থাকেন। এ সময় বিএনপি নেতাকর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর ও পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।

আরও পড়ুন>>>ফেব্রুয়ারিতে মিলতে পারে ঋণের প্রথম কিস্তি

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন উল্টো পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, আমরা শান্তিপূর্ণভাবেই সমাবেশ করছিলাম। পুলিশ ইচ্ছে করেই কাজির দেউড়ি মোড়ে ব্যারিকেড দিয়ে আমাদের কর্মীদের ছত্রভঙ্গ করতে চেয়েছে। তাই সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমাদের ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে।

এদিকে, নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর বিনা কারণে হামলা করেছে। গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছে। বাড়তি ফোর্স আনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। অভিযান চলমান রয়েছে। এখন পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে।

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top