• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ব্রাজিল ও ফ্রান্সকে আগে রাখছেন আর্জেন্টাইন প্রাণভোমরা

কাতার বিশ্বকাপ দৌড়ে আর্জেন্টিনাকে ফেবারিট মানছেন না মেসি

রায়হান রাজীব | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ০৩:৫০

লিওনেল মেসি

শেষ হতে চললো ক্ষণগণনার পালা। আর মাত্র ৩ দিন পরই কাতারের মাটিতে পর্দা উঠবে বিশ্বকাপ ফুটবলের। ৩২ দেশ লড়াই করবে আভিজাত্যের সোনায় মোড়ানো ট্রফির জন্য। লড়াইয়ের ময়দানে দল ৩২ টি হলেও মহারণ শুরুর আগে ফেভারিটের তালিকা চলে আসে অবধারিতভাবেই। এবারের বিশ্বমঞ্চে ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, স্পেন ও ইংল্যান্ড যাচ্ছে সেই ফেভারিটের তকমা গায়ে জড়িয়ে।

ফুটবল বোদ্ধা থেকে শুরু করে সাধারণ দর্শকের কাছে ব্রাজিল-আর্জেন্টিনাই যেন শিরোপার সবচেয়ে বড় দাবিদার। সংবাদমাধ্যম থেকে শুরু করে পাড়ার চায়ের দোকান- সর্বত্রই শোনা যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার নাম।

তবে বিশ্বকাপের আগেই নিজের দলকে সেরার তালিকায় জায়গা দিতে ঘোর আপত্তি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির। তিনি বরং বিশ্বকাপের বড় দাবিদার হিসেবে দেখছেন পিএসজি সতীর্থ নেইমারের ব্রাজিলকে।

মেসির মতে, ৩৬ বছর পর প্রথম বিশ্বকাপ জিততে চাইলে আর্জেন্টিনাকে সবার আগে যে কাজটা করতে হবে, ফেবারিট তকমা গায়ে লাগানো যাবে না। 'ইউনিভার্সো ভালদানো'কে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানালেন, 'আমি মনে করি আমরা একটা ভালো মুহূর্তে আছি এখন। তবে মানুষের পাগলামিতে আমাদের গা ভাসিয়ে দেওয়াটা চলবে না। আমাদের বিশ্বাস করা চলবে না যে আমরা বিশ্বকাপের ফেভারিট। আমাদের বাস্তববাদী হতে হবে, ধাপে ধাপে এগোতে হবে।'

মেসি আরও বলেন,  ‘বিশ্বকাপে সব দলই দুর্দান্ত এবং কঠিন। ফেভারিট হিসেবে যেই থাকুক, বিশ্বকাপ জেতাটা মোটেও সহজ কাজ হবে না।’

অপ্রতিরোধ্য গতিতে ছুটছে আর্জেন্টিনা। টানা ৩৫ ম্যাচ অপরাজেয় থাকা দলটির বিশ্বকাপ স্বপ্নের সারথি লিওনেল মেসি। ক্লাব পিএসজির জার্সিতে চলতি মৌসুমে ১৯ ম্যাচে ১২ গোল এবং ১৪ অ্যাসিস্টই বলে দিচ্ছে, কতটা ফর্মে আছেন তিনি। দীর্ঘদিন একটা দল হয়ে খেলার ফল ব্রাজিলের মাটিতে তাদেরই হারিয়ে কোপা আমেরিকা জয়।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে উঠেও সোনায় মোড়ানো ট্রফি ছোঁয়া হয়নি মেসির। কিংবদন্তির কাতারে নাম উঠলেও বিশ্বকাপ নেই বলে তা যেন পূর্ণতা পায়নি। সেরা ফুটবলারের বিতর্কের যবনিকা ঘটাতে মেসির যে শুধু একটি ট্রফিই বাকি; সেটা বিশ্বকাপ।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top