• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইকুয়েডরের শুভ সূচনায় ভ্যালেন্সিয়ার রেকর্ড: কাতারের লজ্জা

নিশি রহমান | প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ২৩:১২

ইকুয়েডরের শুভ সূচনায় ভ্যালেন্সিয়ার রেকর্ড: কাতারের লজ্জা

কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই দারুণ জয় পেয়েছে লাতিন আমেরিকার দেশ ইকুয়েডর। স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করল ইকুয়েডর। ম্যাচের শুরুতে তিন মিনিটের মাথায় ভ্যালেন্সিয়ার গোলে উৎসবে মেতে ওঠে পুরো স্টেডিয়াম। কিন্তু রিভিউতে অফসাইড ধরা পড়ায় বাতিল হয় গোলটি। তবে গোলের জন্য খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ১৬ মিনিটে পেনাল্টি কিক থেকে গোল আদায় করে নেন।

 ‘ডি বক্সের মধ্যে ফাউলের শিকার হওয়ায় এই সুবিধা পায় ইকুয়েডর। অন্যদিকে শাস্তি স্বরূপ গোল হজম করে এশিয়ার চ্যাম্পিয়নরা। ৩১ মিনিটে আবারও কাতারের জালে বল পাঠান ভ্যালেন্সিয়া। বিরতির আগেই স্কোর লাইন ২-০ গড়ে ফেলে ইকুয়েডর।

২৪ মিনিটে উল্লেখ করার মতো আক্রমণ করে স্বাগতিক কাতার; এ প্রচেষ্টা অবশ্য প্রতিপক্ষ দলকে বড় চ্যালেঞ্জর মুখে দাঁড় করাতে পারেনি। ৩১ মিনিটে ডানদিক থেকে বক্সে দারণ এক ক্রস ফেলেন এ্যাঞ্জেলো প্রেসিয়াদো। দুর্দান্ত হেডে বলকে জালে আছড়ে ফেলে আল-বায়েত স্টেডিয়ামের হাজির হওয়া স্বাগতিকদের স্তব্ধ করে দেন সেই ভ্যালেন্সিয়াই (২-০)। ২০১৪ সালে সুইজারল্যান্ডের বিপক্ষে এক গোল করা ভ্যালেন্সিয়া হন্ডুরাসের বিপক্ষে ২-১ ব্যবধানে জয়ে জোড়া গোল করেছিলেন। ইকুয়েডর ২০১৮ বিশ্বকাপ মিস না করলে এ ফরোয়ার্ডের গোলসংখ্যা নিশ্চিতভাবেই বাড়তো।

এই ম্যাচে বিরাট একটি রেকর্ড গড়েছেন ইকুয়েডরের দলনায়ক ইনার ভ্যালেন্সিয়া। ইকুয়েডরের ইতিহাসে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলের মালিক এখন তিনি। ৭৫ ম্যাচে তার গোলের সংখ্যা ৩৭। এ ম্যাচের আগে ৩৫টি গোল করে অগাস্টিন দেলগাডোর সঙ্গে সমানভাবে শীর্ষে ছিলেন ভ্যালেন্সিয়া। আজ থেকে এই আসন শুধুই তার।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top