• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সেঞ্চুরির আক্ষেপ নিয়ে যা বললেন লিটন

শাকিল খান | প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১৭:০৮

লিটন দাস

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি ২০ তে গতকাল ১৮ বলে ৫০ রান করেন লিটন দাস, যা দেশের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড। ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের ২০ বলের ফিফটি ছিল এই সংস্করণে বাংলাদেশের দ্রুততম পঞ্চাশ।

আরেকটু ধৈর্য ধরে খেললে সেঞ্চুরিও পেয়ে যেতে পারতেন। রান নিতে তাড়াহুড়ো করায় সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন বলে মনে করেন এই ওপেনার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সুযোগ হারানোর জন্য লিটনের কণ্ঠে ফুটে উঠল আক্ষেপ। তিনি বলেন, রেকর্ড নিয়ে তার কোনো ভাবনা কখনোই নেই। তবে সেঞ্চুরিতে যে তার চোখ ছিল, তা বলে দিলেন সরাসরিই। আক্ষেপ করলেন ওই সময়টায় আরেকটু সময় না নেওয়ার জন্য।

আরও পড়ুন:

তিনি বলেন, আমার মনে হয়, আমি একটু বেশি তাড়াহুড়ো করছিলাম। মাঝখানে আবার স্পিনাররাও খুব ভালো বল করছিল, উইকেটেও তাদের সাহায্য করছিল। আমি যদি আরেকটু সময় নিয়ে পেসারগুলো বল খেলতাম, তাহলে হয়তো আজকে ৮৩-৮৪ রানের জায়গায় ১০০ও হতে পারত।

বুধবার (২৯ মার্চ) সাগরিকায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসের পরপরই ঝুম বৃষ্টি শুরু হয়। ত্রিশ মিনিটের বৃষ্টির পর চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয় উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, মাঠ পরিচর্যার পর ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে এবং ম্যাচটিতে ১৯ ওভার করে খেলবে দুই দল। কিন্তু এরপর আবারও সেই বৃষ্টির হানা। শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে শুরু হয় খেলা। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে।

ভেজা উইকেটে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পান। কিন্তু চট্টগ্রামে তার সিকি ভাগও নিতে পারলেন না আইরিশ পেসাররা। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল। এই জুটি থামে ১২৪ রানে গিয়ে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top