• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হার দিয়ে শেষ হলো মেসি-রামোসের পিএসজি অধ্যায়

শাকিল খান | প্রকাশিত: ৪ জুন ২০২৩, ২০:১৬

ছবি: সংগৃহীত

শনিবার রাতে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে এই মৌসুমে লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচ খেলেছে চ্যাম্পিয়ন পিএসজি। ম্যাচটি ছিল পিএসজির জার্সিতে দুই মহাতারকার বিদায়ী ম্যাচ। একজন হলেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি ও আরেকজন স্পেনের বিশ্বকাপজয়ী ডিফেন্ডার সার্জিও রামোস। তবে মেসি-রামোসের বিদায়ী ম্যাচে ক্লেরেমন্টের কাছে হার নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি।

ক্লেরেমন্টের বিপক্ষে ৩-২ গোলে হেরে গেছে পিএসজি। সার্জিও রামোস ও কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যাওয়ার পর তিন গোল হজম করে ক্রিস্তফ গালতিয়েরের দল।

পার্ক দেস প্রিন্সেসে ম্যাচের ১৬ মিনিটে সার্জিও রামোস হেডে গোল করে এগিয়ে দেন পিএসজিকে। মেসির পাস থেকে বল পেয়ে ডিবক্সে ক্রস করেন ভিতিনিয়া। হেডে বলটা জালে পাঠাতে বেগ পেতে হয়নি স্প্যানিশ ডিফেন্ডারের। ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কিলিয়ান এমবাপ্পে। এতে ২-০ গোলে এগিয়ে যান স্বাগতিকরা।

তবে এর তিন মিনিট পরই নিজেদের সর্বনাশ ডেকে আনে পিএসজি। ব্যাকপাসের মেলা বসিয়েছিল তারা। ভেরাত্তির তেমনই একটি দুর্বল ব্যাকপাস ধরে জালে বল পাঠান জোহান গাস্তিয়েন। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে সফরকারী ক্লেরেমন্ট। 

বিরপ্তির পর ৬৩ মিনিটের মাথায় প্রথম লিড পায় তারা। গ্রেহন কেই এর সে গোলই শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দেয়। এরপর শেষ পর্যন্ত অনেক চেষ্টাতেও কাঙ্ক্ষিত জয়ের দেখা পায়নি পিএসজি। শেষ মুহূর্তে মেসি অবশ্য একটি ফ্রি কিক পেয়েছিলেন। কিন্তু তাও জালের দেখা খুঁজে পেতে বযর্থ হলে হার দিয়েই পিএসজির জার্সিতে বিদায়ী ম্যাচে মাঠ ছাড়তে ফুটবল জাদুকরকে।

এই পরাজয়ে চলতি মৌসুম শেষ হলো চ্যাম্পিয়ন পিএসজির। ৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট তাদের। তাদের সঙ্গে সরাসরি চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে লেন্সও। ৩৮ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে তারা।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top