• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২০২৬ বিশ্বকাপ খেলবেন না মেসি, যা বললেন স্কালোনি

শাকিল খান | প্রকাশিত: ১৫ জুন ২০২৩, ২২:০৩

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি কি ২০২৬ বিশ্বকাপ খেলবেন? ফুটবল বিশ্বে এটি যেন মিলিয়ন ডলারের প্রশ্ন। কাতার বিশ্বকাপের আগে থেকেই বারবার সামনে আসছিল এ প্রসঙ্গ। অবশেষে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার আগের দিন এ বিষয় নিয়ে মুখ খুলেছেন কোচ লিওনেল স্কালোনি।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ম্যাচ নিয়ে আলোচনার বেশি উপস্থিত সাংবাদিকদের আগ্রহ বেশি ছিল ২০২৬ বিশ্বকাপে না খেলার ঘোষণা নিয়ে। তাই স্বাভাবিকভাবেই সেই প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি।

স্কালোনি বলেন, এ ধরনের কথা বলার সঠিক সময়ই এটি। কিন্তু কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র বিশ্বকাপ এখনো অনেক দূরে। আমি শেষ পর্যন্ত তার (মেসি) জন্য অপেক্ষা করব। মেসির জন্য দরজা সবসময় খোলা থাকবে।

তিনি আরও বলেন, তার বক্তব্য আমার কাছে খুব বিচক্ষণ বলে মনে হচ্ছে এবং তিনি মিথ্যা বলছেন না। বাস্তবতা হলো তিনি দেখতে চলেছেন কী হয়। আমি তার অগ্রগতি অনুসরণ করতে যাচ্ছি এবং আমি মনে করি এটি করা যৌক্তিক বিষয়। বিশ্বকাপ এখন অনেক দূরে এবং তিনি খুব সতর্ক। গুরুত্বপূর্ণ বিষয় হলো যে, তিনি ভালো অনুভব করছেন এবং তিনি খেলতে চান। সময়ের সঙ্গে সঙ্গে আমরা দেখব তিনি কেমন আছেন এবং যদি তিনি ভালো অনুভব করেন, তবে এটি গুরুত্বপূর্ণ।

এর আগে সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি জানি না ভবিষ্যতে কী হবে, তবে আমি এটা নিয়ে আমার মন পরিবর্তন করিনি। আমি অংশগ্রহণ করতে যাচ্ছি না।’ নিজের ক্যারিয়ার নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে ফুটবল জাদুকর বলেন, ‘আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় বিশ্বকাপ অর্জনের। আমি মনে করি এটিই ছিল আমার শেষ বিশ্বকাপ।’

স্কালোনি মেসি কেন্দ্র করে রণসজ্জা সাজিয়ে একে একে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা, লা ফিনালিসিমা ও শেষ পর্যন্ত ফুটবল বিশ্বকাপের শিরোপা পাইয়ে দিয়েছেন।

ক্লাব ফুটবলের ব্যস্ততা কাটিয়ে ফিফা উইন্ডোতে আবারও মাঠে নেমেছে জাতীয় দলগুলো। তারই অংশ হিসেবে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে আজ সন্ধ্যায় বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামের মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যেখানে প্রতিপক্ষ কাতার বিশ্বকাপে আলবিসেলেস্তেদের শেষ ষোলোর প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top