• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দুর্ধর্ষ লুকের ৩ ক্রুজার বাইক আনছে বেনেল্লি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২৩, ০৪:৩০

ক্রুজার বাইক

সম্প্রতি ইতালির প্রিমিয়াম টু-হুইলার নির্মাতা বেনেল্লি একসঙ্গে তিনটি বাইক লঞ্চ করেছে। সেই বাইকগুলো হলো- এলএফসি ৭০০, এলএফএস ৭০০, ডার্ক ফ্লাগ। অসংখ্য ফিচার ও আকর্ষণীয় ডিজাইনসহ এসেছে বাইকগুলো। এই ক্রুজার বাইকগুলোর সর্বোচ্চ গতি হবে ঘণ্টায় ১৭০ থেকে ১৯৫ কিলোমিটার।

বেন্ডা এলএফএস ৭০০-এর মতো ৪ সিলিন্ডারসহ একটি ৬৮০সিসি লিকুইড কুলড ইঞ্জিন দেওয়া হয়েছে এলএফসি ৭০০ বাইকটিতে। তবে এই ইঞ্জিনটি ৯১ বিএইচপি শক্তি উৎপন্ন করতে সক্ষম। ম্যানুয়াল গিয়ারবক্স ইঞ্জিনের সঙ্গে যুক্ত। ২৭৫ কেজি ওজনের বাইকটিতে ২০ লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে।

আরও পড়ুন : লেনদেন বেড়েছে শেয়ারবাজারে, পতন সূচকের

অন্যদিকে বেন্ডা এলএফএস ৭০০-এর মতো ৪ সিলিন্ডারসহ একটি ৬৮০সিসি লিকুইড কুলড ইঞ্জিন থাকছে এলএফএস ৭০০। এই ইঞ্জিনটি ৭৪ বিএইচপি শক্তি এবং ৬৭ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। ইঞ্জিনের সঙ্গে একটি ৬ স্পিড গিয়ারবক্স যুক্ত করা হয়েছে। ২২৬ কেজি ওজনের বাইকটিতে ১৮ লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক থাকছে।

এছাড়া ডার্ক ফ্লাগ ক্রুজার বাইকটির ফিচারের মধ্যে রয়েছে নিচু সিট, চওড়া হ্যান্ডেলবার, ফরওয়ার্ড সেট ফুটপেগ, অ্যালয় হুইল, সিঙ্গেল হেডলাইট, এবং মোটা এগজস্ট। যার মধ্যে ৪৯৬সিসি ভি৪ ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিনটি ৫২ বিএইচপি শক্তি এবং ৪২ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। ২৩১ কেজি ওজনের বাইকটিতে ১৬ লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক থাকছে।

ধারণা করা হচ্ছে এ বছরই ভারতে লঞ্চ হতে পারে বাইকগুলো। চীনের বাজারে বাইকগুলোর দাম বাংলাদেশি মুদ্রায় ৫ লাখ থেকে শুরু।

সূত্র: ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top