• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নাইজেরিয়ায় ভবন ধস, নিখোঁজ প্রায় ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২ নভেম্বর ২০২১, ২২:৫৫

নাইজেরিয়ায় ভবন ধস, নিখোঁজ প্রায় ১০০

নাইজেরিয়ায় নির্মাণাধীন একটি আবাসিক ভবন ধসের ঘটনায় নিখোঁজ রয়েছে প্রায় ১০০ জন। সোমবার দেশটির বাণিজ্যিক রাজধানী লাগোসে ধসে পরে ভবনটি। নির্মাণ শ্রমিকরা কংক্রিটের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

মঙ্গলবার (২ নভেম্বর) আরব নিউজের এক প্রতিবেদনে জানানো হয়, সোমবার রাতে ধ্বংসস্তূপ থেকে একজনের মরদেহ উদ্ধার করার পাশাপাশি জীবিত বের করে আনা হয় তিনজনকে। উদ্ধারকর্মীরা নিখোঁজদের সন্ধানে অভিযান অব্যাহত রেখেছেন। শ্রমিকরা জানিয়েছেন, ভবনটি ধসে পড়ার সময় সেখানে একশোর মতো লোক কাজ করছিল।

উদ্ধারকর্মীরা জেনারেটর চালিত ফ্লাড লাইট ও খনন যন্ত্র ব্যবহার করে ধ্বংসস্তূপ খনন করছে। এসময় দেখা যায়, উদ্ধার করা মরদেহটি একটি ভ্যানে রাখা হয়েছে। এছাড়া জীবিত উদ্ধার করা শ্রমিকদের হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলা হয়।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top