• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাঁচ-এগারো বছর বয়সী শিশুদের টিকা দিচ্ছে ইসরায়েল

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১, ০৪:০০

পাঁচ-এগারো বছর বয়সী শিশুদের টিকা দিচ্ছে ইসরায়েল

করোনা প্রতিরোধে ইসরায়েলে টিকা দেওয়া হচ্ছে পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় সোমবার (২২ নভেম্বর) পাঁচ থেকে ১১ বছর বয়সী কয়েকশ শিশুকে টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর টিকা দেওয়ার জন্য রেজিস্ট্রেশন করা হয়েছে) আরও ২৪ হাজার শিশুকে।

দেশটির করোনাবিষয়ক স্বাস্থ্য কর্মকর্তা সালমান জারকা বলেন, শিশুদের ক্ষেত্রে করোনার আক্রান্ত হওয়ার সম্ভাবনা কম কিন্তু দীর্ঘমেয়াদি উপসর্গের উপস্থিতির কারণে জটিলতা তৈরি হতে পারে। করোনার টিকা দিলে বাচ্চাদের সুরক্ষা এবং অভিভাবকদেরও স্বাভাবিক হবে জীবনযাপন।

এই স্বাস্থ্য কর্মকর্তা আরও জোর দিয়ে বলেন, যুক্তরাষ্ট্রে কয়েক মিলিয়ন শিশুকে করোনার টিকা দেওয়া হলেও কার্যকর ফল পাওয়া গেছে। দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ইসরায়েলে আরও করোনা সংক্রমণ বাড়তে পারে, এমন উদ্বেগ প্রকাশের একদিন পরই এই সিদ্ধান্তের কথা জানা গেলো ।

 

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: ইসরায়েল


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top