মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সিরিয়ায় বেসামরিক ঘড়-বাড়ি ও স্কুলে হামলা চালাচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৬ জানুয়ারী ২০২২, ০২:৫৭

সিরিয়ায় বেসামরিক ঘড়-বাড়ি ও স্কুলে হামলা চালাচ্ছে রাশিয়া

সিরিয়ার ইদলিবে ছয়দিন ধরে ভয়াবহ সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। ইদলিবই শেষ স্থান যেখানে রাশিয়া ও প্রেসিডেন্ট বাশার আল আসাদ কর্তৃত্ব স্থাপন করতে পারেনি। কিন্তু এখন তারা মরিয়া হয়ে উঠেছে ইদলিব দখলে।

তুরস্কের গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইদলিব দখল করতে গিয়ে ওই অঞ্চলকে ধ্বংসস্তুপে পরিণত করেছে রাশিয়া। বিমান থেকে মুহুর্মুহু বোমা ফেলে ধ্বংস করা হচ্ছে বেসামরিক মানুষদের ঘড়-বাড়ি। আক্রমণ থেকে বাদ যায়নি স্কুল, খামার ও কলকারখানা।
এদিকে, সোমবারও একটি পানি সরবরাহ স্টেশনে হামলা চালায় রাশিয়ার যুদ্ধবিমান।

মানবাধিকার সংস্থা হোয়াইট হেলমেট একটি টুইট বার্তায় জানায়, গত কয়েকদিন ধরে রাশিয়ার যুদ্ধবিমান গৃহপালিত পশু ও মুরগির খামার, খাবার উৎপাদনকারী কারখানা ও অঞ্চলটির প্রধান পানি সরবরাহকারী স্টেশনে হামলা চালিয়েছে। এতে করে আগে থেকেই পানির জন্য যে দুর্ভোগ পোহাচ্ছিল মানুষ, তা আরো বেড়ে গেছে।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top