• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনে গভর্নরের কার্যালয়ে হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩১ মার্চ ২০২২, ০৩:৫৭

ইউক্রেনে গভর্নরের কার্যালয়ে হামলা

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী মিকোলেইভে গভর্নরের কার্যালয়ে রুশ বাহিনীর হামলায় ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ৩০ জন। ইউক্রেনের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

মিকোলেইভের মেয়র ওলেকসান্দর সেনকেভিচ বলেন, ওই ভবনে কোনো সামরিক সদস্য সে সময় ছিলেন না। সেখানে শুধু রক্ষীরাই ছিলেন। এছাড়া বাকিরা ওই ভবনের কর্মী।

তিনি বলেন, রুশ বাহিনী হয়তো আঞ্চলিক গভর্নর ভিতালি কিমকে লক্ষ্য করেই এই হামলা চালিয়েছেন। তবে সৌভাগ্যক্রমে সে সময় তিনি ওই ভবনে ছিলেন না।

এদিকে মঙ্গলবার (২৯ মার্চ) শান্তি আলোচনার জন্য তুরস্কের ইস্তাম্বুলে সরাসরি বৈঠকে বসেন ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধি দলের সদস্যরা। স্থানীয় সময় মঙ্গলবার সকালে শুরু হওয়া বৈঠকে বক্তব্য দেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

এ সময় তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে তার গুরুত্বপূর্ণ বন্ধু হিসেবে উল্লেখ করেন। এরদোয়ান বলেন, এই আলোচনার অগ্রগতি দুই নেতার সাক্ষাতের সুযোগ তৈরি করবে। আর সেই আলোচনা আয়োজনের জন্যও তুরস্ক প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

এর আগে ইউক্রেনের প্রতিনিধি দল তুরস্কের ইস্তাম্বুল শহরে পৌঁছায়। আগেও দুদেশের মধ্যে কয়েক দফা শান্তি আলোচনা অনুষ্ঠিত হয়েছে। তবে তেমন কোনো অগ্রগতি হয়নি। তুরস্ক ন্যাটোর সদস্য হলেও রাশিয়ার সঙ্গেও তাদের সুসম্পর্ক রয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top