• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যুদ্ধ বন্ধে’ পুতিনের সাথে ফের সাক্ষাতের আহ্বান জেলেনস্কির

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২ মে ২০২২, ০০:৩১

যুদ্ধ বন্ধে’ পুতিনের সাথে ফের সাক্ষাতের আহ্বান জেলেনস্কির

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তুরস্কে রাশিয়ার সাথে ফের শান্তি আলোচনার সম্ভাবনা ক্রেমলিনের নেতৃত্বে থাকা ভ্লাদিমির পুতিনের উপর নির্ভর করে, তবে কিয়েভ “যুদ্ধ অবসানে” কার্যকর আলোচনা চায়।

শনিবার (৩০ এপ্রিল) ইউক্রেনের রাজধানী কিয়েভের কেন্দ্রস্থলে মেট্রো স্টেশনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি মনে করি যার দ্বারাই এই যুদ্ধ শুরু হোকনা কেন তা বন্ধ করা সম্ভব”। খবর আল-জাজিরা।

জেলেনস্কি আরো বলেন, তিনি পুতিনের সাথে "সাক্ষাত করতে ভয় পান না" যদি তা রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে একটি শান্তি চুক্তির দিকে নিয়ে যায়।

শুরু থেকেই আমি রুশ প্রেসিডেন্টের সঙ্গে আলোচনার জন্য জোর দিয়ে আসছি, তিনি যোগ করেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, এর মানে এই নয় যে আমি [তার সাথে দেখা করতে চাই], আসলে, আমাকে তার সাথে দেখা করতে হবে যাতে কূটনৈতিক উপায়ে এই বিরোধ নিষ্পত্তি করা যায়।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top