• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে কলকাতায় ভারি বৃষ্টি

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১০ মে ২০২২, ০৩:৪৮

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে কলকাতায় ভারি বৃষ্টি

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে এরই মধ্যে পশ্চিমবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে আগেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। স্থানীয় সময় সোমবার (৯ মে) সকাল থেকেই কলকাতায় ভারি বৃষ্টি শুরু হয়েছে।

অন্যদিকে নবান্নে সোমবার সকালেই বিপর্যয় মোকাবিলা দপ্তরের সঙ্গে এক জরুরি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলার প্রশাসকরাও ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

স্থানীয় প্রশাসনকে সবকিছুর জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। নবান্ন সূত্রের খবর অনুযায়ী, ইতোমধ্যেই সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃষ্টি যদি বেশি পরিমাণে হয় তাহলে লোকজনকে আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়ার জন্য বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে আগামী ১০ থেকে ১৩ তারিখ পর্যন্ত মুখ্যমন্ত্রীর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করার কথা ছিল কিন্তু অশনির কারণে সেই সফরসূচীতে পরিবর্তন করা হয়েছে। আগামী ১৫ থেকে ১৭ মে এই বৈঠক অনুষ্ঠিত হবে। তবে আজকের বৈঠকের পর দুই২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর জেলাকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি আলিপুর আবহাওয়া দপ্তরের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top