• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাখির ডানার ঝাপটায় প্লেনে আগুন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২০ জুন ২০২২, ০২:২৬

পাখির ডানার ঝাপটায় প্লেনে আগুন

মাঝ আকাশে পাখির ডানার ঝাপটায় একটি প্লেনে আগুন লেগেছে। দিল্লিগামী স্পাইস জেটের একটি ফ্লাইটে রোববার (১৯ জুন) আগুন লাগার ঘটনা ঘটে। এতে বড় ধরনের বিপত্তি ঘটতে পারতো।

কিন্তু অল্পের জন্য রক্ষা পেলেন ওই প্লেনের যাত্রীরা। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। প্লেনটি নিরাপদেই পাটনায় অবতরণ করেছে বলে খবর পাওয়া গেছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, পাটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরের কাছে জরুরি অবতরণ করে প্লেনটি।

একটি সূত্র জানিয়েছে, উড্ডয়নের পরপরই এসজি৭২৫ প্লেনটির ডানায় প্রথমে আগুন লাগতে দেখা যায়। তারপরেই বিমানবন্দরে খবর দেওয়া হয়। সে সময় বিমানে ১৮৫ জন যাত্রী ছিলেন। সবাইকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে।

পাটনার জেলা প্রশাসক চন্দ্রশেখর সিং বলেন, প্লেনটি নিরাপদেই অবতরণ করেছে। প্রত্যেক যাত্রী সুরক্ষিত আছেন।

প্লেনের একটি পাখায় পাখির ডানার ঝাপটা থেকেই এই বিপত্তি ঘটে। এর পরেই ওই প্লেনের ইঞ্জিনে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গেই প্লেনটি নিরাপদে অবতরণ করেন পাইলট। সে কারণেই বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top