• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শিনজো আবের নিরাপত্তায় ত্রুটি ছিল

আন্তজার্তিক ডেস্ক | প্রকাশিত: ১১ জুলাই ২০২২, ০৪:৪৯

শিনজো আবের নিরাপত্তায় ত্রুটি ছিল

জাপানের দক্ষিণাঞ্চলের শহর নারায় নির্বাচনী প্রচারণার অনুষ্ঠানে ঘাতকের গুলিতে প্রাণ হারান ৬৭ বছর বয়সী শিনজো আবে। শুক্রবার (৮ জুলাই) সকালে ঘটে এ হামলার ঘটনা। আততায়ীর গুলিতে নিহত সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের নিরাপত্তায় ঘাটতি ছিল বলে স্বীকার করলো দেশটির পুলিশ।

নারার পুলিশপ্রধান তোমোয়াকি ওনিজুকা বলেন, ‘নিরাপত্তায় যে সমস্যা ছিল, তা অস্বীকার করা যাবে না,’।

শিনজো আবের এ হত্যাকাণ্ডের ঘটনায় হতবাক জাপানের মানুষ।

এদিকে, দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা আবের মৃত্যু স্থানীয় সময় সকাল ৭টা থেকে শুরু হওয়া এই ভোটে ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটির পার্টির (এলডিপি) জয়ের ব্যবধান বাড়বে বলেই মনে করা হচ্ছে। ভোট শুরু হয় সকাল ৭টার দিকে।

এর আগে পুলিশ জানায়, ৪১ বছর বয়সী তেতসুয়া ইমাগামী। ক্ষোভ থেকে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে তারা।

শিনজো আবে বর্তমানে জাপানের প্রধানমন্ত্রী ছিলেন না। কিন্তু জাপানে তিনি বড় এক ব্যক্তিত্বের নাম, ক্ষমতাধর একজন মানুষ। গত তিন দশকের মধ্যে তাকেই জাপানের সবচেয়ে খ্যাতিমান রাজনীতিবিদও বলা হয়।

সূত্র: বিবিসি

এনএফ৭১/আরআর/২০২২



বিষয়: জাপান


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top