• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গভীর রাতে রাশিয়ার কোস্ট্রোমা শহরের ক্যাফেতে ভয়াবহ আগুন,  নিহত ১৩

রায়হান রাজীব | প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২, ০৩:৫০

রাশিয়ার কোস্ট্রোমা শহরের ক্যাফেতে আগুন

শুক্রবার গভীর রাতে আচমকা আগুন লাগে রাশিয়ার একটি ক্যাফেতে। তাতেই জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হল ১৩ জনের। মর্মান্তিক ঘটনাটি মস্কো থেকে দূরের একটি ছোট শহরের। ঘটনার সময় গ্রাহকে ভরতি ছিল জনপ্রিয় ওই ক্যাফেটি। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। ২৫০ জনকে নিরাপদে উদ্ধার করেন তাঁরা।

বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা জানিয়েছেন, ভয়ংকর দুর্ঘটনাটি মস্কো থেকে ৩০০ কিলোমিটার দূরের কোস্ত্রোমা শহরের। শুক্রবার গভীর রাত আগুন লাগে পোলিগোন নামের একটি ক্যাফেতে। প্রত্যক্ষদর্শীরা রাত ২টো নাগাদ প্রথমবার আগুন খেয়াল করেন। এরপর তা দ্রুত ছড়ায়। ক্যাফেটিকে কেন্দ্র করে ৩ হাজার ৫০০ স্কয়ার মিটারে ছড়িয়ে পড়ে আগুন। এর ফলেই ১৪ জনের জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়।

রুশ সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, মস্কোর থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তর-পূর্ব শহরে ওই ভবনে আগুন ধরে যায়। তখনই ২৫০ জনকে সরিয়ে নেওয়া সম্ভব হয়।

গভর্নর সের্গেই স্টিনিকোভ বলেন, পলিগন নামের ক্যাফেতে লাগা আগুন সাড়ে ৭টার দিকে নিভিয়ে ফেলা হয়। এ ঘটনায আরও পাঁচজন আহত হন। তাদের অবস্থা গুরুতর না হওয়ায় হাসপাতালে ভর্তির প্রয়োজন হয়নি।

স্থানীয় জরুরি বিভাগগুলো জানিয়েছে, তারা শনিবার রাত ২টার দিকে আগুন লাগার খবর পায়। কী কারণে আগুন লেগেছে তার কারণ জানাতে পারেনি কর্তৃপক্ষ। এ  ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

এদিকে, প্রায় দশ মাস ধরে চলা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে নয়া খবর, শুরুর দিকে কিছুটা এগিয়ে থাকলেও ক্রমে লড়াইয়ে কোণঠাসা হয়ে পড়ছে রুশ বাহিনী। আমেরিকা ও পশ্চিমের অস্ত্রে বলীয়ান ইউক্রেনীয় ফৌজ প্রায় অসাধ্য সাধন করে চলেছে। ইতিমধ্যে খারকভ, খেরসন, দোনবাসসহ বেশ কিছু অঞ্চলে পিছু হঠছে রাশিয়ার সেনাবাহিনী। যুদ্ধ করতে চাইছে না সেনাদের অনেকেই। এহেন পরিস্থিতিতে টাকার টোপ দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ।

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top