• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মসজিদুল হারাম ও নববীতে জুমা পড়াবেন যে ২ খতিব

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৫

সংগৃহীত

সৌদি আরবের মক্কায় অবস্থিত মসজিদুল হারামে ও মদিনায় অবস্থিত মসজিদে নববীতে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি, ৩ শাবান) জুমার নামাজে ইমামতি করবেন হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আব্দুর রহমান আস-সুদাইস এবং শায়খ সালেহ আল বুদাইর। আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে মসজিদুল হারাম ও মসজিদে নববী বিষয়ক ওয়েব পোর্টাল হারামাইন শরিফাইন।

শায়খ আবদুর রহমান সুদাইস ২২ বছর বয়সে ১৪০৪ হিজরি মোতাবেক ১৯৮৪ সালে মসজিদ আল হারামের খতিব ও ইমাম হিসেবে নিযুক্ত হন। পরবর্তীতে তিনি মসজিদটির প্রধান ইমাম হিসেবে নিযুক্ত হন। সৌদি আরবের সাবেক বাদশাহ ফাহাদ ইবনে আবদুল আজিজ এক রাজকীয় ফরমান জারি করে তাকে নিযুক্ত করেন। তিনি হৃদয়গ্রাহী সুর ও মধুমাখা কণ্ঠে কোরআন তেলাওয়াতের জন্য বিশ্বব্যাপী সমাদৃত। তিনি প্রায় চার দশক ধরে মক্কার পবিত্র মসজিদুল হারাম ও কাবা শরিফের ইমাম হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন : দেশে আরও ৬ জনের দেহে করোনা শনাক্ত

মসজিদে নববীর খতিব শায়খ সালেহ বিন মুহাম্মদ আল বুদাইর ১৯৭০ সালে সৌদি আরবের হুফুফ শহরে জন্মগ্রহণ করেন। তিনি এক সময় মক্কার মসজিদুল হারামের ইমাম ছিলেন। বর্তমানে মসজিদে নববীর খতিব এবং মদিনার হাইকোর্টের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। মসজিদুল হারাম ও মসজিদে নববীতে বেশ কয়েকজন ইমাম ও খতিব রয়েছেন, তারা হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের শিডিউল অনুযায়ী জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজে ইমামতি করেন। 

সূত্র : হারামাইন শরিফাইন




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top