• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ট্রাম্পকে অপসারণে রেজুলেশন পাস মার্কিন হাউসে

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২১, ১৭:২৮

ফাইল ছবি- বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপসারণে রেজুলেশন পাস করেছে যুক্তরাষ্ট্রের হাউস প্রতিনিধিরা। যুক্তরাষ্ট্র সংবিধানের ২৫তম সংশোধনীর আওতায় করা হবে এ অপসারণ। ২৫তম সংশোধনীতে বলা হয়েছে- ‘প্রেসিডেন্ট তার দায়িত্ব পালন অক্ষম বলে ঘোষণা দেবেন ভাইস-প্রেসিডেন্ট এবং সংখ্যাগরিষ্ঠ মন্ত্রী পরিষদ সদস্যরা।

রেজুলেশন অনুসারে বর্তমান মার্কিন ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স অফিস থেকে অপসারণ করবেন ট্রাম্পকে। যদিও মার্কিন হাউসে ভোটাভুটি’র আগে মাইক পেন্স বলেছিলেন, তিনি ২৫তম সংশোধনীর এ বিষয়টি সমর্থন করেন না।

এদিকে মার্কিন হাউসে ভোট ও বিতর্ক চলার সময় টেক্সাসের মেক্সিকো সীমান্ত দেয়ালে বক্তব্য দিচ্ছিলেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, মার্কিন হাউসের এই আলোচনা আমার জন্য নূন্যতম ঝুঁকি নেই। বরং এটা বাইডেন এবং তার প্রশাসনকে আঘাত ও ক্ষতিগ্রস্থ করবে।

চলতি জানুয়ারি’র ২০ তারিখ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়াদ পূরণ হওয়ার কথা। তবে মার্কিন হাউসে পাস হওয়া এই রেজুলেশন কার্যকর হলে, মেয়াদ পূরণের আগেই হোয়াইট হাউস ছেড়ে চলে যেতে হবে ট্রাম্পকে।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top