• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নাভানলিকে ৩০ দিনের কারাদন্ড দিয়েছে আদালত

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২১, ১৫:৩১

আলেক্সি নাভানলি

বিমানবন্দর থেকে গ্রেপ্তার হওয়া রাশিয়ার পুতিন সমালোচক বিরোধী নেতা আলেক্সি নাভানলিকে ৩০ দিনের কারাদন্ড দিয়েছে আদালত। মূলত এই ৩০ দিন তার বিচারকার্য শুরু হওয়ার আগে তাকে রিমান্ডে রাখা হবে।

জার্মানি থেকে দীর্ঘ ৫ মাসের চিকিৎসা নিয়ে দেশে ফেরা নাভানলিকে বহনকারী বিমান রোববার অবতরণ করার কথা ছিল নুকোভ বিমানবন্দরে। সেখানে তার সমর্থকরাও হাজির হয়েছিলেন স্বাগত জানাতে। কিন্তু রাশিয়া সরকার বিমানটিকে মস্কোর শেরেমিতিয়েভো বিমানবন্দরে অবতরণ করায়। সেখান থেকেই নাভালনিকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ।

প্রসঙ্গত, জালিয়াতির মামলায় ২০১৪ সালের স্থগিত দণ্ডের শর্ত লঙ্ঘন করেছেন পুতিন সমালোচক বিরোধী নেতা আলেক্সি নাভানলি। জার্মানিতে দীর্ঘ পাঁচ মাস চিকিৎসা নিয়ে পুরোপুরি সুস্থ্য হয়ে গত বুধবার নাভালনি তার দেশে ফেরার ঘোষণা দেন। এর পরপরই মস্কোর কারা কর্তৃপক্ষ জানায়, দেশে ফেরামাত্র তাকে গ্রেপ্তারের জন্য তারা সবকিছু করবে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top