শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হংকংয়ে প্রথমবারের মতো আংশিক লকডাউন ঘোষণা

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২১, ২২:৩৫

ফাইল ছবি

মহামারি করোনার কারণে প্রথমবারের মতো হংকংয়ের একটি শহরে ৪৮ ঘণ্টার জন্য লকডাউন জারি হয়েছে এবং মানুষকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এই আদেশের ফলে দেশটির যেসব এলাকায় সংক্রমণ বেড়ে গেছে সেসব এলাকায় করোনার নেগেটিভ সনদ ছাড়া কেউ নিজের অ্যাপার্টমেন্ট থেকে অন্যত্র যেতে পারবে না। কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সবাইকে এই নিষেধাজ্ঞা মেনে চলতে বলা হয়েছে।

জানা যায়, প্রথম পর্যায়ে শনিবার ২৩ জানুয়ারি পর্যন্ত চলমান এই লকডাউন ঘোষণা করা হয় শুক্রবার ২২ জানুয়ারি। প্রয়োজন অনুযায়ী এই সময়সীমা আরও বৃদ্ধি করা হতে পারে।

যতক্ষণ পর্যন্ত ওই এলাকার সব বাসিন্দার করোনা পরীক্ষা করা না হবে ততক্ষণ লকডাউন মেনে চলতে হবে। এছাড়া ওই এলাকায় ৭০টি ভবন রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সেখানে প্রত্যেক বাড়ির লোকজনকে পরীক্ষা-নিরীক্ষা করতে ৪৮ ঘণ্টা সময় লাগতে পারে। সে হিসেবে সোমবার থেকেই সবকিছু স্বাভাবিক হয়ে যাওয়ার কথা।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top